ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

জাতীয়

নোয়াখালীতে বিনা ঘুষে পুলিশে নিয়োগ পেলেন ৬৫ জন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
নোয়াখালীতে বিনা ঘুষে পুলিশে নিয়োগ পেলেন ৬৫ জন 

নোয়াখালী: নোয়াখালীতে পুলিশে নিয়োগ পরীক্ষায় হাজারো প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলে আগে টানা ১১ দিনের যুদ্ধ শেষে সফলতার দেখা পেলেন ৬৫ জন।  

শুক্রবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ১০টায় নোয়াখালী জেলার ট্রেইনি রিক্রুট পুলিশ কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের ফলাফল ঘোষণা করা হয়।

বিনা টাকায় চাকরি পেয়ে তারা সবাই আবেগ আপ্লুত হয়ে পড়েন। এসব চূড়ান্ত প্রার্থীর অভিভাবকরা কখনো বিশ্বাসই করতে পারেননি তাদের সন্তানদের টাকা ছাড়া পুলিশে চাকরি হবে। কিন্তু সেই ধারণা পাল্টে দিয়েছেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।

জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, ১৬ নভেম্বর থেকে এখন পর্যন্ত বিভিন্ন পরীক্ষা শেষে জেলার ৬৫ তরুণ-তরুণীকে চাকরি দেওয়া হয়। ব্যাংক ড্রাফটে ১০০ টাকা জমা দিয়ে পুলিশে আড়াই হাজারের বেশি তরুণ-তরুণী অংশ নেন।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, আইজিপি ড. বেনজীর আহমেদের দূরদর্শী পদক্ষেপের কারণে আমূল পরিবর্তন এসেছে বাংলাদেশ পুলিশের নিয়োগ প্রক্রিয়ায়। সেই নির্দেশনা অনুযায়ী স্বচ্ছতা ও সততার এ বিরল দৃষ্টান্ত স্থাপন করে এবার পুলিশে নিয়োগ দেওয়া হয়েছে।  

এসপি আরও জানান, পরীক্ষা কমিটিতে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (লক্ষ্মীপুর) মংনেথোয়াই মারমা ও অতিরিক্ত পুলিশ সুপার (ফেনী) মোহাম্মদ রবিউল ইসলাম। এই নিয়োগ সম্পন্ন করতে দুই সপ্তাহ ধরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) খালেদ ইবনে মালেকসহ ৩৫০ জন সদস্য কাজ করেছি।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa