ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

জাতীয়

হাফ ভাড়ার বিষয়ে বৈঠক চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
হাফ ভাড়ার বিষয়ে বৈঠক চলছে

ঢাকা: শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়টি সুরাহা করতে বাস মালিক সমিতি, শ্রমিক ফেডারেশনের সঙ্গে বিআরটিএসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনায় বসেছেন।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে  রাজধানীর বনানীতে বিআরটিএ'র প্রধান কার্যালয়ের সেমিনার কক্ষে এই আলোচনা শুরু হয়।

আলোচনায় উপস্থিত রয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আব্দুল বাতেন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, বিআরটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার মো. আশফাক।  

এছাড়াও বাস মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের সঙ্গে বিআরটিএসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

সম্প্রতি জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে গণপরিবহনের ভাড়াও বৃদ্ধির করা হয়। এরপর নগরীতে সিটিং সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। এরপরই রাজধানীতে শিক্ষার্থীরা বাসে হাফ পাশের দাবিতে সড়ক অবরোধসহ আন্দোলন শুরু করে। হাফ পাশের দাবিতে পরিবহন শ্রমিকদের সঙ্গে বাকবিতণ্ডাসহ ঝামেলার সৃষ্টিও হয়। এ বিষয়টি সুরাহা করতেই বৈঠক শুরু হয়েছে।

বৈঠকে এ বিষয়ে বিস্তর আলোচনা করা হবে। বাসে শিক্ষার্থীদের হাফ পাস ও শ্রমিকদের সন্তোষ-অসন্তোষ নিয়ে আলোচনা করা হবে বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত বেশ কয়েকজন কর্মকর্তা।
বৈঠক শেষে সবার সিদ্ধান্ত গণমাধ্যমে জানানে হবে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এসজেএ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa