ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

সিআইডির ২ কর্মকর্তার অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
সিআইডির ২ কর্মকর্তার অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

ঢাকা: ঘুষ-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দুই কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৭ অক্টোবর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

দুই কর্মকর্তা হলেন- সিআইডির এএসপি সারোয়ার কবির (রংপুর) ও এসআই ওয়ালিউল্লাহ (ঢাকা)।  

সম্প্রতি ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে পৃথকভাবে দুটি অভিযোগ অনুসন্ধানের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই জিজ্ঞাসাবাদের জন্য ওই দুই কর্মকর্তাকে তলব করা হবে।  

দুদক সূত্র জানায়, এএসপি সারোয়ার কবিরের বিরুদ্ধে চাকরির কয়েক বছরের মধ্যেই কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রযেছে। অভিযোগ অনুসন্ধানে দুদকের উপ পরিচালক শাহীন আরা মমতাজকে অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া তদারককারী কর্মকর্তা হিসেবে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে এসআই ওয়ালিউল্লাহর বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির মাধ্যমে শত কোটি টাকা অর্জনের অভিযোগ রয়েছে। অভিযোগে বলা হযেছে, ঘুষের টাকা দিয়ে তিনি রাজধানীর রাজারবাগে ৭ তলা ভবন নির্মাণ করেছেন। উত্তরায় বাড়িসহ জমি কিনেছেন। নেত্রকোনায় বাড়ি ও জমি কিনেছেন। সুনামগঞ্জ ও ময়মনসিংহেও রয়েছে তার কেনা সম্পত্তি। বিলাসবহুল প্রাইভেটকারসহ বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ অনুসন্ধানে দুদকের উপ সহকারী পরিচালক প্রবীর কুমার দাসকে অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দিনাজপুরের চিরিরবন্দর থেকে এক নারী ও তার ছেলেকে অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে গত ২৪ আগস্ট এএসপি সারোয়ার কবিরসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। অপর আসামিরা হলেন- রংপুর সিআইডির এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল হক, মাইক্রোবাস চালক হাবিবুর ও সিআইডির সোর্স খাসিউর রহমান।  

মামলার এজাহারে বলা হয়, ২৩ আগস্ট রাত ৮টার দিকে ৭ থেকে ৮ জন অজ্ঞাতপরিচয় পুলিশ পরিচয় দিয়ে চিরিরবন্দরের নান্দারাই গ্রামের লুৎফর রহমানের বাড়িতে ঢুকে তার স্ত্রী জহুরা বেগম ও ছেলে জাহাঙ্গীরকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে মা ও ছেলের মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa