ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান বিএমএ'র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান বিএমএ'র

ঢাকা: কুমিল্লা, হাজীগঞ্জসহ রংপুরের বিভিন্ন পূজা মণ্ডপে ও সনাতন ধর্মাবলম্বীদের বসতবাড়িতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এবং দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে মানববন্ধন করেছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসিয়েশন (বিএমএ)।

রোববার (২৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছে বিএমএ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের কয়েকটি জেলায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও বাসস্থানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ চালিয়ে এদেশের মানুষের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পায়তারা করছে একটি মহল।

কর্মসূচিতে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন বলেন, ত্রিশ লক্ষ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত ধর্মনিরপেক্ষ স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে মন দিয়ে বিশ্বদরবারে উজ্জ্বল নক্ষত্র হিসেবে প্রতিষ্ঠিত হচ্ছে। স্বাধীনতাবিরোধী একটি কুচক্রী মহল সুকৌশলে দেশের কয়েকটি জেলায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও বাসস্থানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ চালিয়ে এদেশের মানুষের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পায়তারা করছে। জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমরা ষড়যন্ত্রকারীদের সব অপচেষ্টা রুখে দেব।

মানববন্ধনে এসময় আরও উপস্থিত ছিলেন বিএমএ’র মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, চিকিৎসক নেতা চিত্তরঞ্জন দাসসহ নানা স্তরের চিকিৎসক ও  বিএমএ নেতা-কর্মীরা।

একই সময়ে দেশের সকল জেলা-উপজেলা সদরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও হাসপাতালের সম্মুখে বিএমএ সংশ্লিষ্ট জেলা শাখার উদ্যোগে এক যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে বলেও জানানো হয় কর্মসূচি থেকে। বিএমএ সংশ্লিষ্ট জেলা শাখার সভাপতি সাধারণ সম্পাদকের নেতৃবৃন্দ ও  চিকিৎসক মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এইচএমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa