ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ, নিহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ, নিহত ৪ প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা শিবিরে রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে চার রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ থেকে ১২ জন।

তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।  

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দিনগত গভীর রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নিহতরা হচ্ছেন- মো. ইদ্রীস (৩২), ইব্রাহীম হোসেন (২২), আজিজুল হক (২৬) ও মো. আমীন (৩২) । আহতদের রোহিঙ্গা ক্যাম্পের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার জানান, বৃহস্পতিবার রাতে উখিয়া বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে গোলাগুলি ও ধারালো অস্ত্রের আঘাতে চার রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১০/১২ জন রোহিঙ্গা। আমরা ধারণা করছি নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

তিনি আরও জানান, ঘটনার পর পরই এপিবিএন পুলিশ এবং জেলা পুলিশ নিহতদের উদ্ধার এবং অস্ত্রধারীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এসবি/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।