ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১ টাকায় প্রবারণার বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
১ টাকায় প্রবারণার বাজার ১ টাকায় প্রবারণার বাজার

খাগড়াছড়ি: বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে খাগড়াছড়িতে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে এক টাকার বাজার বেশ সাড়া ফেলেছে।  

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে জেলা শহরের প্রাচীন বৌদ্ধ ধর্মাবলম্বীদের মন্দির য়ংড বৌদ্ধ বিহারে আয়োজিত এক অনুষ্ঠানে এ বাজারের উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যানন্দ ফাউন্ডেশনের সূচনা লগ্নে কথা তুলে ধরে বলেন, স্বল্প আয়ের মানুষের পাশে দাঁড়াতে এক টাকার বাজারের মাধ্যমে এই ফাউন্ডেশন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এ সময় তিনি করোনাকালে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংসা করে সফলতা কামনা করেন।  

শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল হক, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, বিদ্যানন্দ ফাউন্ডেশনের এক্সিকিউটিভ বোর্ড মেম্বার মো. জামাল উদ্দিন, য়ংড বৌদ্ধ বিহার পরিচালক কমিটির সহ-সভাপতি নিয়ং মারমাসহ বিহার অধ্যক্ষ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে সাধারণ বৌদ্ধ ধর্মাবলম্বী ১১’শ মানুষের মধ্যে জনপ্রতি নামে মাত্র এক টাকায় নিজের পছন্দের কাপড় থেকে শুরু করে ভিন্ন ভিন্ন পণ্য কেনার ব্যবস্থা করা হয়। এই বাজারে উপস্থিত সবার মধ্যে বেশ উৎসব আনন্দ লক্ষ্য করা যায়।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।