ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
খুলনায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

খুলনা: খুলনার বাটিয়াঘাটা উপজেলার গ্রাম্য সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যার দায়ে প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদো নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা দেওয়া হয়েছে তাকে।

তবে আসামি প্রশান্ত বিশ্বাস পলাতক রয়েছেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন।

প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদো বটিয়াঘাটা উপজেলার বায়ারডাঙ্গা গ্রামের শশিপাড়া এলাকার সূর্যকান্ত বিশ্বাসের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. এনামুল হক রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তার সহযোগী আইনজীবী হিসেবে মামলাটি পরিচালনা করেন, এপিপি এম ইলিয়াজ খান ও এপিপি মোসাম্মৎ শম্মী আক্তার।

আদালত সূত্রে জানা গেছে, অশ্বিনী রায় ওই এলাকার প্রশান্তকে প্রায়ই টাকা ধার দিত। ধারে দেওয়া টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে উভয়ের মধ্যে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে অশ্বিনীকে হত্যা করার পরিকল্পনা মাথায় আসে প্রশান্তর। ২০১৩ সালের ২০ সেপ্টেম্বর বিকেলে স্থানীয় মাইলমারী বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হয় অশ্বিনী। ঘটনার দিন বিকেল ৫ টার দিকে ভিকটিম বায়ারডাঙ্গা গ্রামের পশ্চিমপাড়া জনৈক কালিপদ মণ্ডলের বাড়ির সামনে পৌঁছালে ওৎ পেতে থাকা প্রশান্ত তার ওপর হামলা চালায়। হত্যার উদ্দেশে আসামি কাঠ ও রড দিয়ে অশ্বিনীর মাথা ও নাক বরাবর আঘাত করতে থাকে। আঘাতে একসময় ভিকটিম অচেতন হয়ে পড়ে। এ সময় নাক ও মুখ দিয়ে রক্ত বের হতে থাকে তার।

অশ্বিনী রায়কে উদ্ধার করে মাইলমারী বাজারের স্থানীয় ডাক্তার বিমল কৃষ্ণ বিশ্বাসের কাছে নিলে তিনি বটিয়াঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে বলেন। সেখানে নিলে তাকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। ঘটনার পরের দিন চিকিৎসাধীন অবস্থায় খুমেক হাসপাতালে মারা যান অশ্বিনী রায়।

পরে নিহতের ছেলে অজয় কুমার রায় বাদী হয়ে বটিয়াঘাটা থানায় প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদোকে আসামি করে মামলা দায়ের করেন।

২০১৪ সালের ১৭ মে বাটিয়াঘাটা থানার এসআই নিমাই চন্দ্র কুণ্ডু প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদোকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। সেই মামলায় রায় ঘোষণা করা হলো মঙ্গলবার।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআরএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ