ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিবিআইএন মোটর চুক্তি দ্রুত বাস্তবায়নের আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
বিবিআইএন মোটর চুক্তি দ্রুত বাস্তবায়নের আহ্বান

ঢাকা: আঞ্চলিক যোগাযোগ বাড়াতে বিবিআইএন মোটর যানবাহন চুক্তি দ্রুত বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

নেপালের বিদায়ী রাষ্ট্রদূত ডা. বংশীধর মিশ্র ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিদায়ী সাক্ষাতে গেলে মন্ত্রী এ আহ্বান জানান।

মঙ্গলবার (১৯ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়।

অন্যদিকে এসময় মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ বাড়াতে ভিসা ব্যবস্থা আরো সহজ করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানান নেপালের বিদায়ী রাষ্ট্রদূত ডা. বংশীধর মিশ্র।  

সাক্ষাতে ড. আব্দুল মোমেন বাংলাদেশ ও নেপালের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি আঞ্চলিক যোগাযোগে বিবিআইএন মোটর যানবাহন চুক্তির দ্রুত বাস্তবায়ন, জলবিদ্যুৎ শক্তির ক্ষেত্রে বাংলাদেশ ও নেপালের মধ্যে সহযোগিতা এবং পারস্পরিক সুবিধার জন্য ব্যবসা-বাণিজ্যে সহযোগিতার ওপর জোর দেন।

নেপালের রাষ্ট্রদূত পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি প্রিফারেনশিয়াল ট্রেড এগ্রিমেন্ট (পিটিএ) সমাপ্তির মাধ্যমে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপরও জোর দেন।

ডা. বংশীধর মিশ্র ২০১৯ সালের সেপ্টেম্বরে নেপালের রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশের রাষ্ট্রপতির কাছে তার পরিচয়পত্র পেশ করেন। দুই বছর দায়িত্ব পালনের পর আগামী ২১ অক্টোবর ঢাকা থেকে বিদায় নিচ্ছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
টি আর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।