ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুদানের যথাযথ ব্যবহার নিশ্চিতে ডাটাবেজ হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
অনুদানের যথাযথ ব্যবহার নিশ্চিতে ডাটাবেজ হবে ...

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খান বলেছেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে বিতরণ করা অনুদানের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। এ উদ্দেশ্যে বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠান, বিহার ও শ্মশানের ডাটাবেজ তৈরি করা হবে।

এ লক্ষ্যে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান-২ আরমা দত্তের নেতৃত্বে ৫ সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৯৪ তম বোর্ড সভায় সভাপতির বক্তব্যে তিনি এতথ্য জানিয়েছেন।

সভায় প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবরদান উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে অনুদান হিসেবে প্রাপ্ত এক কোটি টাকা দেশের ২ হাজার ৪৮৫টি নিবন্ধিত বৌদ্ধ মন্দিরে সমহারে বন্টনের সিদ্ধান্ত হয়।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিরা বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে আরও বেশি নিবেদিত হয়ে নিজ নিজ দায়িত্ব পালন করলে বৌদ্ধ জনগোষ্ঠীর জীবনমান আরও উন্নত ও সমৃদ্ধ হবে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, আন্তঃধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধি করতে দেশের প্রতিটি বিভাগ ও জেলায় পর্যায়ক্রমে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। সংলাপের এ আয়োজন পরবর্তীতে উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত বিস্তৃত করা হবে।

সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস-চেয়ারম্যান-২ আরমা দত্ত, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল আওয়াল হাওলাদার, ভাইস-চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, ট্রাস্টি মিথুন রশ্মি বড়ুয়া, ববিতা বড়ুয়া, রূপনা চাকমা, মং ক্য চিং চৌধুরী, রঞ্জন বড়ুয়া, জয়সেন তঞ্চঙ্গ্যা, জ্যোতিষ সিংহ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব (সংস্থা) মোহাম্মদ কুদ্দুছ আলী সরকার এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া অংশ নেন।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।