ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

প্রশাসনে পাকিস্তানি ভর করেছে: রানা দাশ গুপ্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
প্রশাসনে পাকিস্তানি ভর করেছে: রানা দাশ গুপ্ত

ফেনী: বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, হিন্দু সম্প্রদায়ের লোকজন সাংসদ, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও দলীয় লোকজনের ওপর আস্থা হারিয়ে ফেলছে। আজ বাংলাদেশে সরকারের ভেতর সরকার, প্রশাসনে পাকিস্তানি ভর করেছে, দলের ভেতর খোন্দকার মোশতাক আছে।

শনিবার ফেনীতে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষিতে রোববার (১৭ অক্টোবর) ফেনীর জয়কালি মন্দিরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রানা দাশ গুপ্ত আরও বলেন, সংখ্যালঘুদের একমাত্র আস্থা প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে যে নির্দেশনা দিচ্ছেন, তা তৃণমূলে বাস্তবায়ন হচ্ছে না। দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক গোষ্ঠী সারাদেশে মন্দিরে হামলা-ভাঙচুর, হিন্দুদের ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, অগ্নিসংযোগ ও ভাঙচুর করে প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। এ ঘটনায় রাজনৈতিক দলের নেতারা ও জনপ্রতিনিধিরা কোথায়?

ধর্মীয় সংখ্যালঘুদের ওপর নগ্ন হামলার ঘটনার প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর সারাদেশে আধাবেলা অবস্থান কর্মসূচি ও গণঅনশন কর্মসূচি ঘোষণা করেন রানা দাশ গুপ্ত।

এ সময় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জি, সহ-সভাপতি জিপি প্রিয়রঞ্জন দত্ত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেনী জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি হিরা লাল চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন।

এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি জে এল ভৌমিক, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল পালিত, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর জহর লাল হাজারী, নিলু নাগ, শৈবাল দাশ সুমন, পুলক খাস্তগির ও রুমকি সেনগুপ্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক অনিল নাথ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa