ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেতা হত্যার প্রতিবাদে রাজপথে কাপ্তাই আ.লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
নেতা হত্যার প্রতিবাদে রাজপথে কাপ্তাই আ.লীগ

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়নের চেয়ার প্রার্থী নেথোয়াই মারমা হত্যার প্রতিবাদ জানাতে রাজপথে নামে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

রোববার (১৭ অক্টোবর) দুপুরে মিছিল, সভা-সমাবেশের মাধ্যমে হত্যার প্রতিবাদ জানায় সংগঠনটির নেতাকর্মীরা।

তারা উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মিছিল করার পর উপজেলা পরিষদ এলাকার বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এসে বিক্ষোভ সভায় যোগ দেন।

সভায় বক্তারা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সন্ত্রাসীরা আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চোরাগুপ্তা হামলা চালিয়ে আসছে। এরই অংশ হিসেবে শনিবার রাতে আমাদের দলের নেতা নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেন সন্তু লারমার সন্ত্রাসীরা। অবিলম্বে যদি খুনিদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা হয় তাহলে আরও কঠোর আন্দোলন করা হবে।

বিক্ষোভ সভায় বক্তব্য দেন- রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার, জেলা আ.লীগের সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক স্বপন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন মিলন, আওয়ামী লীগ নেতা দয়ারাম তঞ্চঙ্গ্যা, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবলু বিশ্বাস অমিত।  

সভা পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ আর লিমন

শনিবার (১৬ অক্টোবর) দিনগত রাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী নেথোয়াই মারমাকে তার বাড়িতে ঢুকে গুলি চালিয়ে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়।

চন্দ্রঘোনা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতিকুর রহমান বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। মরদেহটি বুঝে পাওয়ার পর স্বজনরা মামলা না করলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ে করবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।