ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

প্রকল্পের ঘর দেওয়ার নামে অর্থ আদায়!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
প্রকল্পের ঘর দেওয়ার নামে অর্থ আদায়! খলিলুর রহমান।

বরিশাল: বরিশাল সদর উপজেলায়র ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে অর্থ আত্মসাতের অপরাধে খলিলুর রহমান নামে এক ব্যাক্তিকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

খলিল বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নের রায়পাশা গ্রামের ফারুক হাওলাদারের ছেলে।

ভুক্তভোগী রিয়াজ হোসেন বলেন, বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের বারইকান্দি ও পতাং গ্রামে গিয়ে একটি কমিটি গঠন করেন খলিল। এরপর ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প থেকে যাদের বাড়ি প্রয়োজন তাদের কাছ থেকে ২৫ হাজার টাকা নেন। এরপর ঘর না দিয়ে ঘোরাতে থাকেন। সবশেষ ইউএনওকে ম্যানেজ করার কথা বলে প্রত্যেকের কাছ থেকে আরও ১০ হাজার টাকা করে দাবি করেন। ঘর না পাওয়ায় টাকা ফেরত চান ভুক্তভোগীরা। কিন্তু তিনি টালবাহানা শুরু করেন। এর মধ্যে একজনকে চেক দেন। ওই চেক নিয়ে ব্যাংকে গেলে সেখান থেকে তা প্রত্যাখ্যাত হয়। তখন তারা প্রতারণার বিষয়টি বুঝতে পারেন।

রোববার (১৭ অক্টোবর) টাকা দেওয়ার কথা বলে খলিলকে বরিশাল কেন্দ্রীয় বাসস্ট্যান্ড নথুল্লাবাদে আনা হয়। সেখান থেকে তাকে আটক করে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সোপর্দ করেন ভুক্তভোগীরা।

পরে ইউএনও’র নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বরিশাল সদরের ভূমি কর্মকর্তা নিশাত তামান্না।

তিনি জানান, খলিলুর ওই প্রকল্পের সঙ্গে জড়িত নন। পরে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পরে কোতোয়ালি মডেল থানা পুলিশের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।