ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সড়কে ৯ মাসে বিভিন্ন বাহিনীর ৬১ সদস্য নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
সড়কে ৯ মাসে বিভিন্ন বাহিনীর ৬১ সদস্য নিহত

ঢাকা: সড়ক দুর্ঘটনায় চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৯ মাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৬১ জন সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন। এর মধ্যে এককভাবে পুলিশ বাহিনীর সদস্য নিহত হয়েছেন ৪৬ জন।

শনিবার (১৬ অক্টোবর) গণমধ্যমে পাঠানো এক প্রতিবেদনে এ তথ্য জানায় সংগঠনটি।

জাতীয় দৈনিক, ৫টি অনলাইন নিউজ পোর্টাল এবং ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

সড়ক দুর্ঘটনায় নিহতের পরিসংখ্যানে বলা হয়েছে, পুলিশ বাহিনীর সদস্য ৪৬ জন, সেনাবাহিনীর সদস্য ৪ জন, নৌ-বাহিনীর সদস্য ১ জন, র‌্যাব সদস্য ৩ জন, বিজিবি সদস্য ২ জন, এনএসআই সদস্য ১ জন, এপিবিএন সদস্য ১ জন এবং আনসার ব্যাটালিয়নের ৪ জন সদস্য নিহত হয়েছেন।

এদের মধ্যে পুলিশের ক্ষেত্রে পুলিশের মোটরসাইকেলে ট্রাকের ধাক্কায় ২৮ জন, বাসের ধাক্কায় ৮ জন, নিয়ন্ত্রণ হারিয়ে ৪ জন এবং পথচারী হিসেবে হাঁটার সময় ও সড়কে দায়িত্ব পালনকালে যানবাহনের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এর আগে গত ২০২০ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ৯ মাসে সড়ক দুর্ঘটনায় ২২ জন পুলিশ সদস্য নিহত হয়েছিলেন। এ হিসাবে চলতি বছরের ৯ মাসে নিহতের হার বৃদ্ধি পেয়েছে ৫২ দশমিক ১৭ শতাংশ। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় সবচেয়ে গুরুত্বপূর্ণ বাহিনীর সদস্যদের সড়ক দুর্ঘটনায় এমন ব্যাপক সংখ্যক নিহতের ঘটনা খুবই উদ্বেগজনক বলেও মন্তব্য করা হয় রোড সেফটি ফাউন্ডেশনের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এইচএমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa