ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

খাগড়াছড়িতে ৩০০ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
খাগড়াছড়িতে ৩০০ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মহালছড়িতে অভিযান চালিয়ে তিনশ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করেছে সেনাবাহিনী। যার মূল্য প্রায় দেড়শো কোটি টাকা।

এই সময় এক গাঁজা চাষিকে আটক করা হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) সকালে মহালছড়ি সেনা জোনের উপ অধিনায়ক মেজর দিদারুল ইসলামের নেতৃত্বে মহালছড়ি উপজেলার দেবতাপুকুর এলাকায় অভিযান চালিয়ে বিশাল গাঁজা ক্ষেতটির সন্ধান পায়।

প্রাপ্ত তথ্য মতে, গহীন অরণ্য ও দূর্গম পাহাড়ি এলাকায় জনবসতি না থাকার সুযোগে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অস্ত্র ক্রয়সহ অন্যান্য প্রশাসনিক কাজে মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ ব্যয় করা হয়ে থাকে। কিন্তু সেনাবাহিনীর অব্যাহত নজরদারির ফলে গাঁজা ক্ষেতের সন্ধান পায় মহালছড়ি জোন।

পরে পুলিশ স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে স্থানীয় প্রশাসন গাঁজা ক্ষেত পুড়িয়ে ধ্বংস করে। এসময় বিশাল গাঁজা চাষের সঙ্গে জড়িত মায়া কুমার ত্রিপুরাকে (২২) আটক করা হয়। গাঁজা চাষে আরও সাত জন জড়িত আছে বলে জানা গেছে।

মহালছড়ি সেনা জোনের উপ অধিনায়ক মেজর দিদারুল ইসলাম জানান, এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আমরা সচেষ্ট আছি। আমরা এলাকায় কোনো সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতে দেবো না।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa