ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দৃষ্টি প্রতিবন্ধী সহায়ক রাস্তা ও ফুটপাতের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
দৃষ্টি প্রতিবন্ধী সহায়ক রাস্তা ও ফুটপাতের দাবি

রাজশাহী: ‘ডিজিটাল সাদাছড়ি নিরাপদে পথ চলি’ প্রতিপাদ্যে রাজশাহীতে পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস।

শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবদুল জলিল।

সভায় বক্তারা প্রতিবন্ধীদের মাসিক ভাতা বাড়ানো ও তাদের তৈরি বোতলজাত পানি ব্যবহারের জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। সেইসঙ্গে রাস্তা এবং ফুটপাতগুলো দৃষ্টি প্রতিবন্ধীবান্ধব করে গড়ে তোলা, গণপরিবহনে সংরক্ষিত আসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানানো হয়।

রাজশাহী জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী ও জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ফিরোজ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মীর শামীম আলী। প্রতিবন্ধীদের মধ্য থেকে বক্তব্য রাখেন জাতীয় অন্ধ ও বধির সংস্থা রাজশাহীর প্রতিনিধি হাবিবুর রহমান। শেষে জেলা প্রশাসক ১৫ জন দৃষ্টি প্রতিবন্ধীকে স্মার্ট সাদাছড়ি উপহার দেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa