ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে হচ্ছে কৃষি বিশ্ববিদ্যালয় 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
শরীয়তপুরে হচ্ছে কৃষি বিশ্ববিদ্যালয় 

ঢাকা: শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের লক্ষ্যে খসড়া আইন প্রণয়নের জন্য নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এই নির্দেশনা দিয়ে মঙ্গলবার (১২ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর সদয় নীতিগত অনুমোদনের পরিপ্রেক্ষিতে শরীয়তপুর জেলায় ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের জন্য যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

এই নির্দেশনার পর পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।  

তিনি লিখেছেন, অশেষ কৃতজ্ঞতা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আপনার প্রতি। গত ১০ জুন আমি শরীয়তপুর জেলায় শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার জন্য আবেদন করেছিলাম। আমার আবেদনের পরিপ্রেক্ষিতে আপনি শরীয়তপুর জেলায় শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সদয় অনুমোদন দিয়েছেন। শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণ আপনার প্রতি চির কৃতজ্ঞ।

তিনি আরও লিখেছেন, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১ 
এমআইএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।