ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বিশ্বের বুকে বাংলাদেশকে মর্যাদাবান বানিয়েছেন শেখ হাসিনা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
‘বিশ্বের বুকে বাংলাদেশকে মর্যাদাবান বানিয়েছেন শেখ হাসিনা’

নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আমার দিনের শুরু হয়েছে ঢাকায় ঢাকেশ্বরী মন্দিরে সেখানে আমাদের একটি বস্ত্র বিতরণ কর্মসূচি ছিল। আমি বাংলাদেশ আওয়ামী লীগের একটি দায়িত্বে আছি, সারাদিন অফিসে ছিলাম।

আমি শেষ মুহুর্তে ভাবছিলাম আমি আসব না। আমি প্রদীপ দা’কে অনেকবার ফোন করে বলেছি আমি অন্য আরেকদিন আসব। প্রদীপ দা বললেন আমি সবাইকে বলেছি বিশেষ করে লোকজন অপেক্ষায় থাকবে। তবে এসে মনে হচ্ছে আমি না এলে মিস করতাম। এটি অত্যন্ত সুখকর ও আনন্দময় অভিজ্ঞতা।  

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের আমলাপাড়া সার্বজনীন পূজা মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।  

তিনি বলেন, এখানে আমি যে শৈল্পিক পূজার আয়োজন দেখলাম আমি প্রদীপ দা’কে ধন্যবাদ জানাই যে অবশ্যই আপনারা পূজায় দেবীর আরাধনা করেন, কিন্তু এখানে অনেক নান্দনিকতা থাকে। আমি জানতে পেরেছি পাশেই একটি মসজিদ রয়েছে। মসজিদের আযান এবং দূর্গাপূজার শাখের ধ্বনি একসাথে বাজে এটা বাংলাদেশেই সম্ভব।  

আমি স্মরণ করছি আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা আলী আহমদ সাহেব, শামসুজ্জোহা সাহেব এবং আলী আহমদ চুনকা সাহেব যারা নারায়ণগঞ্জে সকল সম্প্রদায়ের মানুষের একটি ঐতিহাসিক সহবস্থানের তারা ঐতিহ্য ধরে রেখেছেন। আমি জেনেছি আমলাপাড়ার এই পূজাটির বয়স একশ উনচল্লিশ বছর। অনেক দিনের সংস্কৃতি।  

তিনি বলেন, আজ বাংলাদেশকে সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল বলা হয়। আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারা পৃথিবীর সামনে বাংলাদেশকে একটি মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। সেই সাথে তার হাত ধরে বাংলাদেশ সারা পৃথিবীতে সাম্প্রদায়িক সম্প্রীতির একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেন ধর্ম যার যার উৎসব সবার। আমি জানি অনেক ধর্মের মানুষ এখানে এসেছে। ফেরদৌস এসেছে আমি বৌদ্ধ আমিও এসেছি। আমি বলতে চাই এবার পূজার সংখ্যা বেড়েছে। আমরা ঈদে যে আনন্দ করি, কিংবা অন্যান্য ধর্মের উৎসবে যে আনন্দ দেখি এভাবেই আনন্দ ভাগাভাগি করে বাঙালি আরও হাজার বছর টিকে থাকবে। প্রধানমন্ত্রী সমৃদ্ধশালী বাংলাদেশের কথা বলেন। এই বাংলাদেশের মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান সকলের কথা বলেন। সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে যার যার ধর্মকে শ্রদ্ধা ও সম্মান জানিয়ে আমরা হাজার বছর এভাবে কাটিয়ে দেব।  

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad