ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রীন রোডে কাজের মেয়ের মৃতদেহ উদ্ধার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
গ্রীন রোডে কাজের মেয়ের মৃতদেহ উদ্ধার 

ঢাকা: রাজধানীর কলাবাগান গ্রীন রোড এলাকায় গৃহকর্মী সাদিয়া (১৮) নামে এক নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ জানায় সে আত্মহত্যা করে।

মঙ্গলবার (১২ অক্টোবর) দিবাগত রাত পৌনে নয়টার দিকে গ্রীন রোড কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারের পাশে বাড়ী নম্বর ১৬৮/৮ ভবনের চতুর্থ তলায় ব্যবসায়ী মির্জা আহমার বাসা থেকে শায়িত অবস্থায় সাদিয়ার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে কথা হয় কলাবাগান থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বিপ্লব হোসেনের সঙ্গে। বাংলানিউজকে তিনি জানান, মেয়েটি ওই বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করত গত তিন বছর ধরে। আজকে বাসার মধ্যে সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এমন সংবাদের পরিপ্রেক্ষিতে রাতে শায়িত অবস্থায় সাদিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, মৃত মেয়েটি কিশোরগঞ্জ সদর উপজেলার মো. তোফিক মিয়ার সন্তান। তার বাবা কেরানীগঞ্জ জিনজিরা এলাকায় থাকে। মা অনেক আগেই মারা গেছে।

সাদিয়া মাসিক ৪ হাজার টাকা বেতন পেত। তার বাবা প্রতিমাসে সেই বাসায় গিয়ে টাকাটা নিয়ে যেত। এই নিয়ে বাবা মেয়ের মধ্যে ঝগড়ার কারণে সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে পুলিশ প্রাথমিকভাবে জানতে পারে।

এদিকে কাজের মেয়ে সাদিয়ার অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে স্থানীয় কিছু লোক ও বিভিন্ন জায়গা থেকে বুয়ারা ওই বাসার সামনে জড়ো হয় এবং তারা ‘সাদিয়াকে হত্যা করা হয়েছে, সে আত্মহত্যা করেনি’ বলে প্রতিবাদ করতে থাকে। এই ব্যাপারে ওই পুলিশ কর্মকর্তা জানান, সাদিয়ার মৃত্যু সংবাদ পেয়ে কিছু লোক ওই ব্যবসায়ীর বাসার সামনে জড়ো হয়েছিল। সেটা তেমন কিছুই না।  

পরে আইনি প্রক্রিয়া শেষে সুরতহাল প্রতিবেদন তৈরি করে মৃতদেহ ঢাকা মেডিক্যাল মর্গে পাঠানো হয়েছে। সুরতহাল করার সময় সাদিয়ার শরীরে কোনো আঘাত পাওয়া যায়নি তবে গলায় ফাঁসের দাগ দেখা গেছে । মৃত্যুর আগে বিষ পান করেছিল কিনা সেটাও দেখার জন্য সুরতহালে উল্লেখ করা হয়েছে। সব বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারন জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এজেডএস/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।