ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মুফতি ইব্রাহীমকে ডিবির জিজ্ঞাসাবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
মুফতি ইব্রাহীমকে ডিবির জিজ্ঞাসাবাদ

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে বিভিন্ন আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে ইসলামি বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তিনি বাংলাদেশের মানুষকে হিন্দুস্তানের দালাল ও ভারতীয় গোয়েন্দা সংস্থার এজেন্ট কেন বলছেন—এ বিষয়ে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান ডিবির যুগ্ম-কমিশনার হারুন-অর-রশিদ।

তিনি বলেন, করোনা নিয়ে তিনি মিথ্যা তথ্য প্রচার করছেন। সম্প্রতি করোনা ভাইরাসের টিকা নিয়ে তার বিভিন্ন বক্তব্য ভাইরাল হয়। মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টা-পাল্টা কথা বলে আসছেন।

ডিবির যুগ্ম-কমিশনার আরও বলেন, গত রাতেও ফেসবুক লাইভে তিনি বাংলাদেশের মানুষকে হিন্দুস্থানের দালাল ও ভারতীয় গোয়েন্দা সংস্থা  র’-এর এজেন্ট বলে প্রচার করেছেন। তিনি বিভিন্ন সময়ে করোনা নিয়ে মিথ্যা তথ্য প্রচার ও ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচার দিয়েছেন, যা নিয়ে আলোচনা-সমালোচনা ও বিতর্ক হচ্ছে। সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে হেফাজতে নেওয়া হয়েছে।

জিজ্ঞাসাবাদে তিনি সন্তোষজনক বক্তব্য দিতে না পারলে তার বিরুদ্ধে মামলা হবে ও সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

নানা ধরনের বক্তব্যে সমালোচিত মুফতি কাজী ইব্রাহিমকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার দিনগত রাতে রাজধানীর লালমাটিয়ার বাসা থেকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি পুলিশের অভিযানকালে ফেসবুক লাইভে এসে ডিবি পুলিশকে র’-এর এজেন্ট, গুন্ডা পুলিশ তার বাসা ঘেরাও করেছে বলে অভিযোগ করেন মুফতি কাজী ইব্রাহীম।

সংশ্লিষ্ট নিউজ: জিজ্ঞাসাবাদের জন্য মুফতি কাজী ইব্রাহীম আটক

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa