ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দু’দিনের মধ্যে বিমানবন্দরে আরটি-পিসিআর টেস্ট 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
দু’দিনের মধ্যে বিমানবন্দরে আরটি-পিসিআর টেস্ট  শাহজালাল বিমানবন্দরের ফাইল ছবি

ঢাকা: আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী যাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট পুরোপুরি শুরু হবে বলে আশা প্রকাশ করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

রোববার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান একথা জানিয়েছেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, বাংলাদেশ থেকে যেতে হলে যাত্রার ৪৮ এবং ৬ ঘণ্টা আগে এয়ারপোর্টের ভেতরে আরটি-পিসিআর টেস্ট করতে হবে বলে সংযুক্ত আরব আমিরাত একটি কন্ডিশন দিয়েছে। আমাদের মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্মিলিতভাবে কাজ করে বিমানবন্দরের ভেতরে একটি ব্যবস্থাপনা তৈরি করেছি, আজকে যেটার টেস্ট রান হচ্ছে।

তিনি বলেন, টেস্ট রান দিয়ে যদি এটি সাকসেসফুল হয় তবে আমরা এয়ারলাইন্সগুলোকে অবহিত করব। আশা করছি ২৮ তারিখ থেকে চালু হবে। এর আগে আমাদের ৪৮ ঘণ্টা সময় দিতে হবে।

বেবিচক চেয়ারম্যান আরও বলেন, একটা এয়ারলাইন্সের টিকিট কাটা এবং প্রত্যেক যাত্রীকে ৪৮ ঘণ্টা আগে আরটি-পিসিআর টেস্ট করতে হবে। আশা করছি দুই-তিন দিনের ভেতরে পুরোপুরি যাত্রা শুরু হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১ 
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa