ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০, ভাঙচুর-লুটপাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
মাগুরায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০, ভাঙচুর-লুটপাট ছবি: বাংলানিউজ

মাগুরা: পূর্ব বিরোধের জের ধরে মাগুরা সদর উপজেলা বালিয়াডাঙ্গা গ্রামে দু'পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। ভাঙচুর ও লুটপাট করা হয়েছে ১০টি বাড়ি-ঘর।

এ ঘটনায় উভয়পক্ষের ছয় জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৪ সেপ্টম্বর) সকালে গ্রামটির পশ্চিমপাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে বালিয়াডাঙ্গা গ্রামের ইউনুস মোল্ল্যা ও রহমত মোল্ল্যার সমর্থকদের মধ্যে দীর্ঘ দিনের বিরোধ চলছিল। যার জের ধরে আগেও দু’পক্ষের মধ্যে কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। একই বিরোধের জেরে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় আলোকদিয়া বাজারে বালিয়াডাঙ্গা গ্রামের বিল্লাল হোসেনের দোকানে হামলা করে রহমত মোল্ল্যার কয়েকজন সমর্থক। বিল্লালের পা কেটে নেওয়ারও হুমকি দেওয়া হয়। এ ঘটনায় বিল্লালের মামাতো ভাই রানা স্থানীয় আলোদিয়া ব্রিজের ওপর দুঃখ নামে রহমতের এক সমর্থককে মারধর করেন। এরই জেরে শুক্রবার ভোরে রহমত ও ইউনুসের সমর্থকরা ধারালো দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় উভয়পক্ষের ৩০ জন আহত হন। ভাঙচুর ও লুটপাট হয় ১০টি বাড়ি।

আহতদের মধ্যে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছয়জন।

এ ঘটনায় মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম বাংলানিউজকে জানান, গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে উভয়পক্ষের লোকজন আহত হয়েছেন। আহতদের মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা চলছে। সংঘর্ষের ঘটনায় দু’পক্ষের তিনজন করে ছয় জনকে আটক করা হয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত থাকলেও এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।