ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মাঝরাতে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা ব্যর্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
মাঝরাতে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা ব্যর্থ

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলা প্রশাসনের তৎপরতায় একটি বাল্যবিয়ে পণ্ড হয়েছে। কিশোর ছেলে-মেয়েকে বিয়ের আয়োজন করায় তাদের অভিভাবকদের কাছ থেকে মুচলেখা নিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বলরামপুর গ্রামে অভিযান চালিয়ে বিয়েটি বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খৃস্টফার হিমেল রিছিল।  

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বলরামপুর গ্রামের ইউসুফ মিয়ার ছেলে ১৫ বছর বয়সী কাউছার মিয়ার সঙ্গে নবীগঞ্জ উপজেলার দিনারপুর গ্রামের একটি অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়া হচ্ছিল। রাতের আঁধারে ছেলের বাড়িতে গোপনে এ বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে রাত ১১টার দিকে বিয়েটি বন্ধ করেছে উপজেলা প্রশাসন।  

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খৃস্টফার হিমেল রিছিল বলেন, ছেলে-মেয়ে দু’জনই অপ্রাপ্ত বয়স্ক। আগে তারা মাদ্রাসায় লেখাপড়া করতো। লেখাপড়া বাদ দিয়ে তাদেরকে বাল্যবিয়ে দিচ্ছিল দুইটি পরিবার। প্রাপ্ত বয়স্ক হওয়ার আগ পর্যন্ত বিয়ে না দেওয়ার জন্য অভিভাবকদের কাছ থেকে মুচলেখা আদায় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa