ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

স্ট্যামফোর্ডে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক রচনা প্রতিযেগিতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
স্ট্যামফোর্ডে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক রচনা প্রতিযেগিতা

ঢাকা: স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বুধবার (২২ সেপ্টেম্বর) স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও কর্ম শীর্ষক” রচনা প্রতিযেগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মুহাম্মাদ আলী নকী’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন একুশ পদক প্রাপ্ত আবৃত্তিকার ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের শিক্ষক ভাস্বর বন্দ্যোপাধ্যায়, বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির সদস্য ড. ফারাহনাজ ফিরোজ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কমের্র  উপর বাংলা এবং ইংরেজিতে প্রায় অর্ধশতাধিক রচনা প্রতিযোগিতার মধ্যে পুরস্কৃত হলেন- বাংলায় চ্যাম্পিয়ন ফার্মেসি ডিপার্টমেন্টের খাদিজা আক্তার বন্যা, বাংলায় প্রথম রানার আপ সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের আবদুল্লাহ আল মামুন এবং বাংলায় দ্বিতীয় রানার আপ সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সাইফুল ইসলাম।

ইংরেজিতে চ্যাম্পিয়ন ইংরেজি ডিপার্টমেন্টের হাসিবুল হাসান, ইংরেজিতে প্রথম রানার আপ ফার্মেসি ডিপার্টমেন্টের মো. আমিনুল হক এবং ইংরেজিতে দ্বিতীয় রানার আপ ফার্মেসি ডিপার্টমেন্টের সামিরা হক সেতু।  

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন জার্নালিজম বিভাগের সিনিয়ার লেকচারার তপণ মাহমুদ, ধন্যবাদ জ্ঞাপন করেন রচনা প্রতিযোগিতা কমিটির চেয়ারম্যান এবং ইংরেজি বিভাগের এসোসিয়েট প্রফেসর সায়মা আরজু, আর অনুষ্ঠানটি সঞ্চলনা করেন ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নূর-ই নুসরাত জেরীন। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন জনসংযোগ বিভাগের প্রধান সুপা সাদিয়া।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa