ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিয়মবহির্ভূতভাবে দোকান তৈরির পাঁয়তারা

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
নিয়মবহির্ভূতভাবে দোকান তৈরির পাঁয়তারা

ঢাকা: রাজধানীর মিরপুর ১ নম্বর হযরত শাহ আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ শপিং কমপ্লেক্সের কার পার্কিংয়ের স্থানে নিয়মবহির্ভূতভাবে ৪৫টি দোকান তৈরির অভিযোগ উঠেছে টেকনোপল কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের মালিক মো. মুজিবর রহমানের বিরুদ্ধে। চলতি বছরে সিএমএম কোর্টে হয়েছে তার বিরুদ্ধে মামলা।

জানা যায়, দোকান করার জন্য ইট,বালু ও সিমেন্ট এনে রেখেছেন টেকনোপল কন্সট্রাকশন। দোকান তৈরির জন্য বিভিন্নভাবে মার্কেট কর্তৃপক্ষকে চাপ সৃষ্টি করছেন। মার্কেট সভাপতিকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছে ডেভলপার কোম্পানিটি ।  

শাহ আলী শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আলাউদ্দিন আল আজাদ বাংলানউজকে বলেন, মার্কেটের জায়গা জবরদখলের দায়ে টেকনোপল কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের মালিক মো. মজিবর রহমানসহ তিনজনকে আসামি করে চলতি বছরের ২৫ মে আমি সিএমএম কোর্টে মামলা করেছি। মামলাটির তদন্তের ভার দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

তিনি আরও বলেন, আমাদের মার্কেটের কার পার্কিংয়ের স্থানে ডেভলপার দোকান তৈরি করতে চাচ্ছেন। দোকান তৈরির জন্য এরই মধ্যে মজিবর (ডেভেলপার কোম্পানির মালিক) ইট,বালু ও সিমেন্ট নিয়ে এসেছেন। সরকারদলীয় নেতাকর্মীদের নিয়ে তিনি মার্কেটের বেজমেন্টে রাজউকের নিয়মবহির্ভূতভাবে দোকান তৈরি করতে চাচ্ছেন। এরই মধ্যে আমি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও রাজউকের চেয়ারম্যান বরাবর অভিযোগ দিয়েছি।

হজরত শাহ্ আলী মহিলা কলেজ গভনিং বডির সভাপতি প্রফেসর ড. মোকাদ্দেস হোসাইন বাংলানিউজকে বলেন, আমি মাত্র দায়িত্ব গ্রহণ করেছি। বিষয়টি আমার জানা নেই। ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এই সিদ্ধান্তে আইনের কোনো ব্যত্যয় ঘটবে না।

এ বিষয়ে টেকনোপল কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের মালিক মো. মজিবর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ