ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
পাবনায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন পাবনা জেলা ও দায়রা জজ আদালত

পাবনা: পাবনায় শারীরিক প্রতিবন্ধী যুবক সেলিম বিশ্বাস (২৬) হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন।

নিহত সেলিম সদরের বজ্রনাথপুর গ্রামের মো. আজহার আলীর ছেলে। তিনি শারীরিক প্রতিবন্ধী (বাম পা কাটা ও বাম হাত অকেজো) ছিলেন।

দণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- একই গ্রামের আজমত প্রামাণিকের ছেলে জহুরুল ওরফে মুন্না (৩৫) ও বলরামপুর মহল্লার আব্দুল আজিজের ছেলে আজাদ হোসাইন (৩৩)।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ০২ জুন রাত ৮টার দিকে বজ্রনাথপুরের একটি চায়ের দোকান থেকে চা পান করে বাড়ি ফিরছিলেন শারীরিক প্রতিবন্ধী সেলিম বিশ্বাস। পথে তাকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যান দুই যুবক। পরে বাড়ির পাশে একটি কলাবাগান থেকে মরদেহ উদ্ধার হয় তার। আর এ খুনের ঘটনার সূত্রপাত হয় একটি মেয়েকে কেন্দ্র করে। সেলিম একই গ্রামের একটি মেয়েকে প্রেম ও বিয়ের প্রস্তাব দেন। এতে ক্ষীপ্ত হয়েই পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।  

খুনের ঘটনার দু’দিন পর ০৪ জুন সেলিমের বাবা নিজে বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ নিহতের ফোনের কললিস্ট ধরে তদন্ত করে মুন্না ও আজাদকে গ্রেফতার করে। দীর্ঘ শুনানির পর অপরাধ প্রমাণিত হওয়ায় ওই দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক এবং আসামিপক্ষে অ্যাডভোকেট সনৎ কুমার বাবু মামলাটি পরিচালনা করেন।  
রায়ের সময় উভয়পক্ষের আইনজীবী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।