ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বরিশালে পণ্য পরিবহন মালিক শ্রমিকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
বরিশালে পণ্য পরিবহন মালিক শ্রমিকদের কর্মবিরতি ছবি: বাংলানিউজ

বরিশাল: সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স দেওয়া ও সড়কে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি বন্ধসহ ১৫ দফা দাবিতে সারা দেশের মতো বরিশালেও শুরু হয়েছে ৭২ ঘণ্টার কর্মবিরতি। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে পণ্য পরিবহন মালিক-শ্রমিকরা এই কর্মবিরতি শুরু করেন।

এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কের রহমতপুর বিমানবন্দর এলাকায় বিভিন্ন জেলা থেকে আসা ট্রাক, কাভার্ডভ্যান, প্রাইমুভার, মিনিট্রাক ও পিকআপ আটকে দেয় তারা। এতে ওই আটকে পড়ে শত শত পণ্যবাহী যানবাহন। দাবির পক্ষে বেলা সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন কালাম মোল্লা বলেন, সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স, সড়কে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি বন্ধ, পণ্য পরিবহন খাতে সরকার নিবন্ধিত শ্রমিক ইউনিয়নগুলোর গঠনতন্ত্র সম্মত কল্যাণ তহবিলের চাঁদা সংগ্রহের ওপর আরোপিত বিধিনিষেধ প্রত্যাহারসহ ১৫ দফা দাবিতে এই কর্মবিরতি চলছে। রাত ৮টার দিকে কেন্দ্রীয় কমিটির বৈঠক রয়েছে। সেখান থেকে পরবর্তী নির্দেশনা জানা যাবে।

অন্যদিকে দাবি আদায় না হওয়া কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ছালাম।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa