ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবা‌দিক‌দের ওপর অত্যাচা‌রের খড়্গ নে‌মে এসেছে  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
সাংবা‌দিক‌দের ওপর অত্যাচা‌রের খড়্গ নে‌মে এসেছে  

ব‌রিশাল: বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান সরকার দেশ‌কে লুটপাট কর‌তে ক্ষমতায় এসে‌ছে, এই লুটপা‌টের খবর যা‌তে ছ‌ড়ি‌য়ে পর‌তে না প‌ারে তাই সাংবাদিক‌দের হয়রানি কর‌তে সম্প‌দের হি‌সাব চাওয়া হ‌য়ে‌ছে।  

ব‌রিশা‌লে সাইবার ট্রাইব্যুনা‌লে দা‌য়ের হওয়া এক‌টি মামলায় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) হা‌জিরা দি‌য়ে বার লাই‌ব্রে‌রি‌তে সাংবাদিক‌দের এসব কথা ব‌লেন তিনি।

 

১১ সাংবাদিকের ব্যাংক হিসাব তলবের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ যে একেবারেই অধিকার বিহীন, তার জলজ্যান্ত প্রমাণ হলো ১১ সাংবাদিকের ব্যাংক হিসাব তলব করার বিষয়টি। রাজনৈতিক দুর্বৃত্তরা শত শত কোটি টাকা বিদেশে পাচার করছে, ফরিদপুরের এক ছাত্রনেতা ২ হাজার কোটি টাকা পাচার করল, অথচ এদের তো হিসাব জানতে চাওয়া হয়‌ না।  

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনের আগে বলেছিল, নির্বা‌চিত হ‌ওয়ার প‌রে তারা সম্পদের হিসাব দেবে। কিন্তু এমপিরা তো জাতির কাছে সম্পদের হিসাব দিচ্ছে না। এর মানে বাংলাদেশে লুটপাট করার জন্য রাষ্ট্র ক্ষমতায় এসেছে তারা। তা‌দের লুটপা‌টের কা‌হিনী যাতে ছ‌ড়ি‌য়ে পর‌তে না পা‌রে সেজন্য অত্যাচা‌রের খড়্গ নে‌মে এসেছে।

তি‌নি ব‌লেন, পৃ‌থিবীর কোনো দে‌শে এভা‌বে ঢালাওভা‌বে সাংবা‌দিক নেতা‌দের সম্প‌দের হি‌সাব চে‌য়ে তা‌দের হয়রানি করার কোনো উদাহরণ আমরা দে‌খি‌নি। সাংবা‌দিকরা যা‌তে ভয় পায়, তারা যা‌তে সত্য তু‌লে আনার ক্ষে‌ত্রে দ্বিধাগ্রস্ত থা‌কে, প্রকৃত তথ্য জনগণ যা‌তে জান‌তে না পা‌রে-এজন্য সাংবা‌দিক সমা‌জের ওপর দমননী‌তি চালা‌নো হ‌চ্ছে। এছাড়া বাংলা‌দে‌শের সব শ্রে‌ণির মানুষই আজ নির্যা‌তিত।

ব‌রিশাল মহানগর বিএন‌পির ক‌মি‌টি গঠ‌নের বিষ‌য়ে বিএন‌পির ভাইস চেয়ারম্যান ব‌লেন, ক‌মি‌টি গঠ‌ন স‌ঠিকভা‌বে করা হ‌বে, যা‌তে কোনোভা‌বে কেউ ক‌মি‌টি বাণি‌জ্যের শিকার না হয় সেজন্য আমরা তিন‌-চার দিনব্যা‌পী আলাপ-আলোচনা ক‌রে‌ছি। আমরা চাই, ত্যাগী ও যোগ্য নেতারাই ক‌মি‌টি‌তে আসুক।

তি‌নি আরও ব‌লেন, কেন্দ্রীয় ক‌মি‌টি এখানকার ক‌মি‌টি গঠন কর‌বে। ক‌মি‌টি‌তে যা‌তে ত্যাগী নেতারা আস‌তে পা‌রে, সেদি‌কে খেয়াল রাখা হ‌বে। এখা‌নে অ্যাড‌ভো‌কেট ম‌জিবর রহমান স‌রোয়ার সা‌হেব র‌য়ে‌ছেন, যি‌নি বারবার সংসদ সদস্য নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। আমরা আশা ক‌রি তার নেতৃ‌ত্বে বিএন‌পি এখা‌নে আরও শ‌ক্তিশালী হ‌বে।

মামলার বিষ‌য়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে যতগুলো মামলা হয়েছে, সবগুলোই মিথ্যা। দলীয় অন্য নেতাকর্মী‌দের বিরু‌দ্ধেও এ রকম মামলা র‌য়ে‌ছে। এগুলো সম্পূর্ণ বিরোধীদলকে হ্যারেজ করার জন্য দায়ের করা হয়েছে। ভোলায় যে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে, সেই মামলাটি যখন নেওয়া হয় তখন আমি নিজেই গৃহবন্দি ছিলাম। ১৫ দিন আগে থে‌কে আমি বাসা থে‌কে বের হ‌তে পা‌রি‌নি।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব ম‌জিবর রহমান স‌রোয়ার, সহসম্পাদক আনোয়ারুল হক তা‌রিন, কো‌তোয়া‌লি থানা বিএন‌পির সভাপ‌তি কাজী এনা‌য়েত হো‌সেনসহ মহানগর বিএন‌পির নেতারা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, সে‌প্টেম্বর ২১, ২০২১
এমএস/জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।