ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের দেখে এলেন মার্কিন রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
রোহিঙ্গাদের দেখে এলেন মার্কিন রাষ্ট্রদূত

ঢাকা: ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার কক্সবাজারে রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন। ১৮ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তিনি কক্সবাজার সফর করেন।

ঢাকার মার্কিন দূতাবাস এ তথ্য জানায়।

রাষ্ট্রদূত মিলার কক্সবাজারে ১৩তম সফরকালে কক্সবাজার মেডিক্যাল কলেজ ও আইইডিসিআরের মাঠ পর্যায়ের পরীক্ষাগারে যুক্তরাষ্ট্রের সহায়তাপুষ্ট প্রকল্প, রত্নাপালংয়ে নারী নেতৃত্বে পরিচালিত কমিউনিটি সেন্টার ও খুরুশকুলে ইউএসএআইডি বাংলাদেশের ইকোফিশ প্রকল্প পরিদর্শন করেন।  

তিনি রোহিঙ্গাদের নিয়ে সৃষ্ট সংকট নিরসনে সহায়তাকারী সরকারি কর্মকর্তা ও মানবিক ত্রাণ সংস্থার কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এছাড়া রাষ্ট্রদূত মিলার রোহিঙ্গা সংকটে ক্ষতিগ্রস্ত শরণার্থী জনগোষ্ঠী ও আশ্রয়দানকারী সম্প্রদায়ের সদস্যদের সঙ্গেও সাক্ষাৎ করেন। বাংলাদেশের শরণার্থী কার্যক্রম, যাকে তিনি দীর্ঘকাল ধরে বিশ্বের জন্য দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে আসছেন, সেই কার্যক্রমের প্রতি যুক্তরাষ্ট্রের কৃতজ্ঞতা ও অব্যাহত শক্তিশালী সহায়তার কথা পুনর্ব্যক্ত করেন। রোহিঙ্গা সংকট মোকাবিলার অংশ হিসেবে শরণার্থী ও আশ্রয়দানকারী জনগোষ্ঠীর জন্য সহায়তা দিতে বৃহত্তম আন্তর্জাতিক দাতা দেশ হিসেবে যুক্তরাষ্ট্র ১.৩ বিলিয়ন ডলার মানবিক সহায়তা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
টিআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad