ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শ্রমিক কল্যাণ তহবিলে ১৩ কোটি টাকা দিলো বিএটি এবং নেসলে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
শ্রমিক কল্যাণ তহবিলে ১৩ কোটি টাকা দিলো বিএটি এবং নেসলে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ১৩ কোটি টাকা জমা দিয়েছে বিএটি এবং নেসলে

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ১৩ কোটি টাকা জমা দিয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) এবং নেসলে বাংলাদেশ লিমিটেড।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর হাতে কোম্পানি দুটির প্রতিনিধিরা গত এক বছরের কোম্পানির লভ্যাংশের চেক হস্তান্তর করেন।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর মানবসম্পদ বিভাগের প্রধান সাদ জসিমের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল ১১ কোটি ১০ লাখ ১ হাজার ৫৭৫ টাকার চেক সচিবের কাছে হস্তান্তর করেন।

অন্যদিকে, নেসলে বাংলাদেশের ফাইনান্স অ্যান্ড কন্ট্রোল ডিরেক্টর নমিত মিত্রের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল কোম্পানির গত অর্থ বছরের ১ কোটি ৮৮ লাখ ৭৯ হাজার ৮১০ টাকার চেক প্রদান করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, দেশি-বিদেশি প্রতিষ্ঠানের বছর শেষে মোট লাভের পাঁচ ভাগের এক দশমাংশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ তহবিল থেকে প্রতিষ্ঠানিক-অপ্রতিষ্ঠানিক খাতের শ্রমিকদের সহায়তা করা হয়। এ পর্যন্ত তহবিলে ৬’শ কোটি টাকা বেশি জমা হয়েছে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক জেবুন্নেছা করিম, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান শেখ শাবাব আহমেদ, মানবসম্পদ বিভাগের প্রধান মেহেদী আরিফ মোজাম্মেল, এক্সটার্নাল অ্যাফেয়ার্স কনসালটেন্ট আখতার আনোয়ার খান, নেসলে বাংলাদেশের কর্পোরেট এফেয়ার্স ডিরেক্টর নকিব উদ্দিন খান, লিগ্যাল অ্যান্ড ট্যাক্স ডিরেক্টর দেবব্রত রায় চৌধুরী এবং মানব সম্পদ বিভাগের পরিচালক ফাতেমা রিজওয়ানা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ২১৫২  ঘণ্টা, সেপ্টেম্বর ১৬,২০২১
জিসিজি/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa