ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর ধরে বিধবা ভাতা তোলেন মনজিলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর ধরে বিধবা ভাতা তোলেন মনজিলা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর ধরে বিধবা ভাতা উত্তোলন করে চলেছেন মনজিলা বেওয়া নামে এক নারী।  

ইউনিয়ন সমাজকর্মীর সঙ্গে ইউনিয়ন পরিষদ (ইউপি) মেম্বার ও চেয়ারম্যানের যোগসাজশে এমন অনিয়ম হচ্ছে।

 

এলাকাবাসী বিষয়টি নিয়ে অভিযোগ দেওয়ার পরও কোনো পদক্ষেপ না নেওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দুর্নীতি নিয়ে ব্যাপক সমালোচনা চলছে এলাকাজুড়ে।  

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বাঙালিপুর ইউনিয়নের লক্ষণপুর পশ্চিমপাড়া (দোলাপাড়া) এলাকার মনজিলা বেওয়া নামের ওই নারীর সেমি পাকা বাড়ি রয়েছে। তার স্বামী চৌমুহনী বাজারে একটি হোটেলে শ্রমিক হিসেবে কর্মরত। মনজিলা বেগমের কার্ডটির বই নং-১০৫, হিসাব নং-২২৩, বিআইএন নং-০২৭৩০০১৯৭৬। তিনি গত ১/৭/২০০৪ সাল থেকে নিয়মিত ভাতা তুলছেন।  

এ ব্যাপারে ইউনিয়ন সমাজকর্মী ফরিদা বেগম জানান, বিধবা ভাতা শুরু হয় ১৯৯৭-৯৮ সালের দিকে। তখন যারাই এসেছেন, তাদেরই ভাতা কার্ড করে দেওয়া হয়েছে। ইউপি মেম্বার বা চেয়ারম্যান যাচাই করে নামের তালিকা দিতেন। সে অনুযায়ী আমরা ভাতার তালিকায় নাম অন্তর্ভুক্ত করতাম।  

সৈয়দপুর উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ জানান, আমি নতুন এসেছি। তাই এ ব্যাপারে তেমন কিছুই জানি না। তাছাড়া এটি অনেক দিনের কথা। সুনির্দিষ্টভাবে অভিযোগ দিলে আমরা তদন্ত করে কার্ডটি বাতিল করে দেব। কার্ড করে দেওয়ার ক্ষেত্রে যদি আমার অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশ থাকে এবং তা প্রমাণিত হয়, তাহলে তার বিরুদ্ধে বিভাগীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।