ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কোরান পোড়ানোর অভিযোগ স্বীকার করলেন আনোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

ঢাকা: আদালতের কাছে কোরান পোড়ানোর অভিযোগ স্বীকার করে নিয়েছেন আনোয়ার হোসেন।

শনিবার বিকালে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নেওয়া হলে হাকিম মো. শাহাদাত হোসেনের কাছে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।



আসামির কোরান পোড়ানোর অভিযোগ স্বীকার করে নেওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের জেনারেল রেকর্ডিং অফিসার মাহমুদুর রহমান।  

মামলার অভিযোগ থেকে জানা গেছে, শুক্রবার সকালে বংশাল থানার টহল পুলিশ খবর পায় যে, ১১/৫ আগামাছি লেনের বাসিন্দা আনোয়ার হোসেন পবিত্র কোরান শরিফ আগুন দিয়ে পুড়িয়ে দেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জনতা তাকে ধরে পিটুনি দিচ্ছে।

এ সংবাদের ভিত্তিতে টহল পুলিশ ঘটনাস্থলে যায় এবং আনোয়ারকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোরান পোড়ানোর কথা পুলিশের কাছে স্বীকার করেন আনোয়ার।

এ ঘটনায় বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মীর হোসেন বাদী হয়ে একটি মামলা করেন।
মামলাটি তদন্ত করছেন বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ গণি মিয়া। আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার সময় তিনিও উপস্থিত ছিলেন।

শেখ গণি মিয়া বাংলানিউজকে জানান, আনোয়ার হোসেন একজন মাদকাসক্ত। তার বড়ভাই আইউব আলীর মোবাইল ফোন চুরি হলে আনোয়ারকে দোষারোপ করেন। কিন্তু আনোয়ার চুরির কথা অস্বীকার করেন। পরে তাকে কোরান ছুঁয়ে শপথ করতে বললে তিনি ঘরে গিয়ে কোরান শরিফে আগুন ধরিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।