ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

জাতীয়

কচুরিপানা পরিষ্কারে জার্মানি থেকে আসবে যন্ত্র

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
কচুরিপানা পরিষ্কারে জার্মানি থেকে আসবে যন্ত্র ছবি: শাকিল আহমেদ

ঢাকা: খালের পানিতে কচুরিপানার মধ্যে এডিস মশার লার্ভা থাকায় তা পরিষ্কারে জার্মানি থেকে যন্ত্র আনার কথা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (০১ আগস্ট) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

এর আগে মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের সভাপতিত্বে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারকরণ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

মন্ত্রী বলেন, আমরা নিজেরা অন্যায় করবো না, অন্যায়কারীকেও প্রশ্রয় দেবো না। খাল দখলমুক্ত করে ওয়াকওয়ে বানাতে হবে। দৃষ্টিনন্দন করতে হবে। খাল পরিষ্কারে কারো বিরুদ্ধে আমাদের অবস্থান নয়, অবস্থান জনগণের সুবিধার পক্ষে। একজন দুইজনের কারণে কোটি মানুষের জীবন হুমকিতে পড়তে পারে না। আমরা সাহসের সাথে মোকাবিলা করবো। কাউন্সিলররা মাঠে নামলে পরিস্থিতি পরিবর্তন হতে বাধ্য। ডেঙ্গু প্রতিরোধে ওয়ার্ডে সাব জোন করেন। কমিটি করেন।

তাজুল ইসলাম বলেন, এবারের বাজেটে ডেঙ্গু নিয়ন্ত্রণে বরাদ্দ রয়েছে। ডেঙ্গু মোকাবিলা করা যাবে না এটি আমি মনে করি না। এটি দৃশ্যমান হওয়ার পরেও কেন আমরা পারবো না? করোনাভাইরাস অদৃশ্যমান হওয়ার কারণে আমরা পারছি না। আমি ও মেয়র সংশ্লিষ্টরা বিষয়টি সিরিয়াসলি নিলাম। সম্মিলিত প্রচেষ্টাই হলো সর্বোত্তম প্রচেষ্টা। জনপ্রতিনিধিরা চাইলে কঠিন অবস্থা পরিবর্তন করতে পারেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa