ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

কলারোয়া উপজেলা ভূমি অফিসের সার্ভার হ্যাক, হ্যাকার গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
কলারোয়া উপজেলা ভূমি অফিসের সার্ভার হ্যাক, হ্যাকার গ্রেফতার

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়া উপজেলা ভূমি অফিসের দাপ্তরিক কাজে ব্যবহৃত সার্ভার আইডি হ্যাক করে গোপন নথি ও তথ্য চুরি পূর্বক জমি মিউটেশনসহ নানা অভিযোগে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অমিত ঘোষ (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে, বৃহস্পতিবার রাতে উপজেলার বামনখালী এলাকা তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার অমিত ঘোষ উপজেলার বামনখালী ঘোষ পাড়া এলাকার সমরেশ ঘোষের ছেলে।

কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী জানান, কলারোয়া উপজেলা ভূমি অফিসের সার্ভার আইডি হ্যাক করে একটি চক্র সেবাগ্রহীতাদের সঙ্গে প্রতারণা করছে এমন তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে আমরা জানতে পারি অমিত ঘোষ নামে এক প্রতারক এর সঙ্গে জড়িত। এ ঘটনায় উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে তার বিরুদ্ধে থানায় লিখিত দায়ের করা হয়।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবীর জানান, এ ঘটনায় উপজেলা ভূমি অফিসের সার্ভার সহকারী প্রনব কুমার সরকার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করেন। এ মামলায় আসামি অমিতকে গ্রেফতার করে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa