ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় নির্বিঘ্নে পার হচ্ছে জরুরি সেবায় নিয়োজিত যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
পাটুরিয়ায় নির্বিঘ্নে পার হচ্ছে জরুরি সেবায় নিয়োজিত যানবাহন পণ্য বোঝাই ট্রাক। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর কঠোর লকডাউনের মধ্যে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় জরুরি সেবায় নিয়োজিত যানবাহন ও যাত্রীরা নৌপথ পারি দিচ্ছে নির্বিঘ্নে। তবে মাঝপদ্মায় স্রোত আর ঢেউয়ের কারণে আগের চেয়ে কিছুটা বেশি সময় লাগছে।

শুক্রবার (৩০ জুলাই) সকালে পাটুরিয়া ফেরিঘাট এলাকার সর্বশেষ তথ্য নিশ্চিত করেছেন দ্বায়িত্বরত পুলিশ ও বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।  

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ট্রাক ট্রার্মিনালে শতাধিক সাধারণ পণ্য বোঝাই ট্রাক ও দেড় শতাধিক দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা নৌপথ পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঘাট এলাকায় এখন কিছু পণ্য বোঝাই ট্রাক পারের অপেক্ষায় আছে এবং আমরা সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলোকে ফেরি ঘাটে পাঠাচ্ছি।  
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, লকডাউনের জন্য জরুরি সেবায় নিয়োজিত গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন পারাপার বন্ধ রয়েছে। সেজন্য বর্তমানে ১৬টি ফেরির মধ্যে ৮টি ফেরি দিয়ে জরুরি যানবাহনগুলো পার করছি তবে এই গাড়িগুলো পার করার সময় কিছু যাত্রী নৌপথ পার হচ্ছে।  

তিনি আরো বলেন, মাঝ পদ্মায় তীব্র স্রোত আর ঢেউয়ের সৃষ্টি হওয়ায় গত কয়েকদিন ধরে আগের সময়ের চেয়ে কিছু সময় অতিরিক্ত লাগছে নৌপথ পারি দিতে।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।