ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ার গাবতলীতে ৩০০ অসহায় পরিবার পেল শুভসংঘের খাদ্যসামগ্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
বগুড়ার গাবতলীতে ৩০০ অসহায় পরিবার পেল শুভসংঘের খাদ্যসামগ্রী খাদ্যসামগ্রী বিতরণ।

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় ৩০০ অসহায় ও অতিদরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। একইদিন জেলার সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলায় আরো ৬০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলার গাবতলী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গাবতলী উপজেলার ৩০০ অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করেন শুভসংঘের সদস্যরা।  

এছাড়া সবার মধ্যে মাস্ক বিতরণ করা ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

এর আগে বুধবার (২৮ জুলাই) বগুড়া সদর উপজেলায় ৭০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে রাজশাহী বিভাগে বসুন্ধরা গ্রুপের সহায়তায় শুভসংঘের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়। একইদিন বগুড়া সদর উপজেলার পর দুপচাঁচিয়া উপজেলায় ৩০০ পরিবার এবং আদমদীঘি উপজেলায় আরো ৩০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া বগুড়ায় ত্রাণসামগ্রী বিতরণের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার ধুনট, শেরপুর ও শাজাহানপুর উপজেলার মোট ৯০০ পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এসময় সবার মধ্যে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৩ কেজি ডাল ও ৩ কেজি আটা।

বগুড়া জেলার মাধ্যমে রাজশাহী বিভাগে কালের কন্ঠ শুভসংঘের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বসুন্ধরা গ্রুপের সহায়তায় পর্যায়ক্রমে বগুড়া জেলার ১২টি উপজেলায় ৪ হাজার ও রাজশাহী বিভাগে ২৪ হাজার পরিবারকে এ খাদ্যসামগ্রী দেওয়া হবে।

খাদ্যসামগ্রী বিতরণকালে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রওনক জাহান বলেন, কালের কণ্ঠ শুভসংঘ ও বসুন্ধরা গ্রুপকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তারা করোনার এই মহামারি সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। শুধুমাত্র যারাই ত্রাণ পাওয়ার যোগ্য তাদের তালিকা করে স্বাস্থ্যবিধি মেনে হাতে হাতে খাদ্যসামগ্রী দিয়েছে। আমাদের উপজেলায় তাদের এই মহৎ কাজের অংশ হতে পারায় আমি তাদের আবারও ধন্যবাদ জানাচ্ছি।  

তিনি আরো বলেন, আপনারা সবাই দোয়া করবেন ভবিষ্যতেও বসুন্ধরা গ্রুপ যেন এমন কার্যক্রম চলমান রাখতে পারে। আপনাদের পাশে দাঁড়াতে পারে। বর্তমান পরিস্থিতিতে করোনায় আমাদের আশপাশের অনেক মানুষ মারা যাচ্ছে। আমাদের আত্মীয়-স্বজনরা মারা যাচ্ছে। আমাদের নিজেদের জীবন বাঁচাতে সবাইকে সতর্ক হতে হবে। কেউ অযথা চা খাওয়া কিংবা আড্ডা দেওয়ার জন্য বাইরে যাবেন না। সবাই বাসায় থাকবেন। মাস্ক পরে থাকবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন। সরকারের দেওয়া বিধিনিষেধ মেনে চলবেন।

এসময় উপস্থিত ছিলেন- গাবতলী উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের ব্যুরো প্রধান লিমন বাসার বগুড়া, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বগুড়া জেলার উপদেষ্টা মোস্তফা মাহমুদ শাওন, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, সদস্য মশিউর রহমান জুয়েল, উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনিসহ শাহজাহান আলী, ইসলাম রফিক, হযরত আলী হিরণ, মনির ইসলাম পিপুল, কৌশিক আহমেদ, সাগর মিয়া, রতন পাইকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।