ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

জাতীয়

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব পরিচয়ে প্রতারণা, যুবক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব পরিচয়ে প্রতারণা, যুবক আটক

রাজশাহী: প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব মু. আশরাফ সিদ্দিকী বিটুর নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে সাজ্জাদ আলী (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার (২৮ জুলাই) দিনগত রাতে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তাকে আটক করে রাজপাড়া থানা পুলিশ।

সাজ্জাদ আলী রাজশাহীর দুর্গাপুর উপজেলার বেলঘড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। তিনি রাজপাড়া থানার কাজীহাটা মহল্লার একটি বাড়িতে ভাড়া থাকতেন।

আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরী জানান, মহিউদ্দিন মাহমুদ জয় নামে এক ব্যক্তি অভিযোগ করেন সাজ্জাদ আলী দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারি পরিচয় দিয়ে মন্ত্রী, সংসদ সদস্য, কেন্দ্রীয় রাজনীতিবিদ, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চাকরির তদবির ও অর্থ দাবিসহ বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে আসছে।

গত ২৭ জুলাই সাজ্জাদ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মোবাইলে ফোন করে নিজেকে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দিয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার তারিখ জানতে চান এবং দ্রুত কমিটি ঘোষণার নির্দেশ দেন। এছাড়া মহিউদ্দিন মাহমুদ জয়কে কমিটিতে না রাখার জন্য হুমকি দেন। এ ঘটনায় রাজপাড়া থানায় অভিযোগ দায়ের হয়।

এরপর সাইবার ক্রাইম ইউনিট অভিযোগের সত্যতা যাচাই করে তথ্যপ্রযুক্তির সহায়তায় অপরাধীকে শনাক্ত করে। সাইবার ক্রাইম ইউনিটের তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে সাজ্জাদকে তার ভাড়া বাড়ি থেকে আটক করে।

এ সময় সাজ্জাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত চারটি মোবাইল ও একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এসএস/এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa