ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণাঞ্চলে টানা বৃষ্টিপাত, রাস্তাঘাট ফাঁকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
দক্ষিণাঞ্চলে টানা বৃষ্টিপাত, রাস্তাঘাট ফাঁকা

বরিশাল: সাগ‌রে মৌসুমি লঘুচা‌পের কার‌ণে ব‌রিশালসহ পু‌রো দ‌ক্ষিণাঞ্চ‌লে টানা বৃ‌ষ্টি হ‌চ্ছে। দমকা হাওয়ার সঙ্গে টানা বৃ‌ষ্টিপা‌তে জনজীবন বিপর্যস্ত হ‌য়ে প‌ড়ে‌ছে।

টানা বৃ‌ষ্টিপা‌তের ফ‌লে ব‌রিশা‌লের বি‌ভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ক্ষ‌তি হয়ে‌ছে ফস‌লের মাঠ ও মা‌ছের ঘে‌রের। টানা বৃষ্টিপাতের কারণে অতি জরুরি প্রয়োজন ছাড়া মানুষজন ঘরের বাইরে বের হননি, প্রতিটি সড়ক ফাঁকা দেখা গেছে।

ব‌রিশাল আবহাওয়া অফিসের সি‌নিয়র অবজারভার আনিসুর রহমান ব‌লেন, বৃহস্প‌তিবার (২৯ জুলাই) ৩২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে‌ ব‌রিশা‌লে। বাতা‌সের গ‌তি‌বেগ ছি‌ল ঘণ্টায় ১০ থেকে ১২ ন‌টিক‌্যাল মাইল।

তি‌নি ব‌লেন, সাগ‌রে মৌসুমি লঘুচা‌পের কার‌ণে দমকা হাওয়ার পাশাপা‌শি টানা বৃ‌ষ্টিপাতও হচ্ছে, যা আরও কিছু‌দিন থাক‌বে।

এদি‌কে ব‌রিশাল পা‌নি উন্নয়ন বো‌র্ডের উপ-সহকা‌রী প্রকৌশলী জা‌বেদ হো‌সেন ব‌লেন, বুধবার ভোলায় ৫০ মি‌লি‌মিটার, ঝালকা‌ঠি‌তে ৫৮ মি‌লি‌মিটার, পাথরঘাটায় ২৯৮ মি‌লি‌মিটার, পটুয়াখালী‌তে ১৭২ মি‌লি‌মিটার, পি‌রোজপু‌রে ১৫০ মি‌লি‌মিটার এবং বরগুনায় ৩৯০ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার ভোলায় ৪০ মি‌লি‌মিটার, ঝালকা‌ঠি‌তে ৭৯ মি‌লি‌মিটার, পাথরঘাটায় ৮৭ মি‌লি‌মিটার, পটুয়াখালী‌তে ৭০ মি‌লি‌মিটার, পি‌রোজপু‌রে ৭০ মি‌লি‌মিটার ও বরগুনায় ৮৩ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ২৯,২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।