ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘এই চাল দিয়্যা হামরা দুজন ১৫ দিন খাবার পারিমু’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
‘এই চাল দিয়্যা হামরা দুজন ১৫ দিন খাবার পারিমু’

বগুড়া: বগুড়া জেলার শাজাহানপুর উপজেলায় ৩০০ অতিদরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এ ছাড়া করোনা সুরক্ষায় সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) উপজেলার মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই ত্রাণসামগ্রী বিতরণ করে শুভসংঘের সদস্যরা।

বয়স ভারী হয়েছে তোফাজ্জেল মিয়ার। কর্মক্ষমতা হারিয়েছেন তিন বছর হলো। এক ছেলে জাহিদুল থাকলেও তার পরিবারেও টানাপড়েন। দুই ছেলেই প্রতিবন্ধী। নিজের সংসার চালাতেই হিমশিম খান তাই দেখভাল করতে পারেন না বাবা-মাকে। তোফাজ্জেল বলেন, ‘ছোলও হামাক ভাত দেয় না আমিও তাকে ভাত দিবার পারি না। হামরা তাই পৃথক খাই। কি করমু কও বাবা। ছোলেই খাইয়া বাঁচবার পারে না। ’

শুভসংঘের ত্রাণ পেয়ে তিনি বলেন, ‘হামারে যে দিছে তারে যেন আল্লায় আরো ভালো করে। হামাকের যেন আরও দিবার পারে। এই চাল দিয়্যা হামরা দুজন ১৫ দিন খাবার পারিমু। তোমরা জন্য দোয়া করমু। ’

ত্রাণ পেয়ে আজিরুন বেগম নামের এক উপকারভোগী বলেন, ‘হামি একলা মানুষ। মাইনষেরতে চাইয়া খাই। তোমাকেরা হামারে দিলে খাবার পারি না দিলে পারি না। বসুন্ধরা মালিকত এই খাবার দিয়া হামি এক মাস খাবার পারমু। তার জন্যি দোয়া করমু। হামাকের যেন আরও দিবার পারে। ’

ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়ে উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন সান্নু বলেন, আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের প্রতি কৃতজ্ঞতা জানাই। দেশে অনেক বড় বড় শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। কিন্তু তারা এগিয়ে আসেনি। করোনার এই ক্রান্তিকালে বসুন্ধরা গ্রুপ এগিয়ে এসেছে। অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে সারা দেশেই ত্রাণসামগ্রী বিতরণ করছে। তাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠর ব্যুরোপ্রধান লিমন বাসার, শুভসংঘ বগুড়া জেলার উপদেষ্টা মোস্তফা মাহমুদ শাওন, মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি মো. নুরুজ্জামান, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শিশির মোস্তাফিজ, সদস্য মশিউর রহমান জুয়েল, শেরপুর শাখার উপদেষ্টা আব্দুল হালিম দুদু, সভাপতি মো. খোরশেদ আলম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকসহ মিজানুর রহমান, রব্বানি, আসলাম হোসেন, এনামুল হক, মুঞ্জুরুল হক, আলমঙ্গীর হোসেন, রফিকুল ইসলাম, সানোয়ার, শাহজাহানপুর প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, শুভসংঘের উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি, প্রভাষক আব্দুল আজিজ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।