ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

জাতীয়

কমরেড মণি সিংহের ১২০তম জন্মবার্ষিকী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
কমরেড মণি সিংহের ১২০তম জন্মবার্ষিকী কমরেড মণি সিংহ

ঢাকা: বুধবার (২৮ জুলাই) বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি ব্রিটিশবিরোধী সংগ্রামী নেতা, টঙ্ক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকারের উপদেষ্টা কমরেড মণি সিংহের ১২০তম জন্মবার্ষিকী।   

১৯০১ সালের ২৮ জুলাই কলকাতার এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন মণি সিংহ।

তিনি আমৃত্যু গরিব মেহনতি মানুষের মুক্তির লক্ষে সংগ্রাম করে গেছেন।  

মণি সিংহের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে সিপিবি এবং কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটি করোনা অতিমারির কারণে সীমিতভাবে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।   

এদিন রাজধানীর পোস্তগোলা শ্মশানঘাটে কমরেড মণি সিংহ স্মৃতিস্তম্ভে এবং সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে তার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হবে।  

এছাড়াও নেত্রকোনার সুসং দুর্গাপুর টঙ্ক স্মৃতিসৌধে সংক্ষিপ্তাকারে কমরেড মণি সিংহের মেলা উদযাপন কমিটির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।  

পাশাপাশি বিভিন্ন গণসংগঠন তিন দিনের কমরেড মণি সিংহের জীবন ও কর্ম নিয়ে আলোচনাসভা, গান, কবিতা পাঠ, সাংস্কুতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

আজীবন বিপ্লবী, একজন আদর্শবান, ন্যয়নিষ্ঠ, সৎ, সংগামী,আপসহীন, সময়ানুবর্তী ও দেশ প্রেমিক এই মহান নেতা জনগণের সামনে আলোকবর্তিকা হয়ে থাকবেন।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
আরকেআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa