ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মশক নিয়ন্ত্রণে ডিএনসিসিতে আবারো চিরুনি অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
মশক নিয়ন্ত্রণে ডিএনসিসিতে আবারো চিরুনি অভিযান ছবি: বাংলানিউজ

ঢাকা: মশক নিয়ন্ত্রণে আবারও চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)। নিজেদের আওতাধীন ৫৪টি ওয়ার্ডের প্রতিটিতে আগামী ৭ আগস্ট পর্যন্ত চলবে এই অভিযান।

 

মঙ্গলবার (২৭ জুলাই) রাজধানীর মিরপুরের রূপনগর এলাকা থেকে এই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা। শুক্রবার ছাড়া ১০ দিনব্যাপী এ অভিযান পরিচালিত হবে।  

সেলিম রেজা বলেন, করোনা মহামারির এ সময়ে কোনোভাবেই ডেঙ্গুর বিস্তার হোক এটা আমরা চাই না। এর জন্য সবাইকে সচেতন হতে হবে। সবাইকে সচেতন করতেই আমাদের এ ধরনের কার্যক্রম চলমান আছে। আমাদের ৫৪টি ওয়ার্ডে এক যোগে ৭ জুলাই পর্যন্ত এই কার্যক্রম পরিচালিত হবে। সর্বাত্মক এলাকায় লার্ভিসাইডিং করব, আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। আগের থেকে এবার ভ্রাম্যমাণ আদালতের সংখ্যা বাড়ানো হয়েছে।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান বলেন, মানুষ যদি একটু সচেতন হয়, তিন দিনে এক দিন জমা পানি ফেলে দেয় তাহলে ৮০ শতাংশ মশা নিয়ন্ত্রণ সম্ভব। সাধারণ নাগরিকদের সচেতন করতে আমরা কাজ করে যাচ্ছি। বিগত ১৯ তারিখেও আমাদের একটি অভিযান শেষ হয়েছে। এখন আবার একটি অভিযান শুরু করছি। বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ, প্রকৌশল বিভাগসহ প্রায় ৫ হাজার কর্মী এবারের অভিযানে অংশ নিচ্ছে।  

অভিযান উদ্বোধনকালে অত্র ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোফাজ্জল হোসেনসহ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এস এইচ এস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।