ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

জাতীয়

রাজশাহীতে ৭৫ মামলা, একজনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
রাজশাহীতে ৭৫ মামলা, একজনের কারাদণ্ড রাজশাহীতে ৭৫ মামলা, একজনের কারাদণ্ড

রাজশাহী: রাজশাহীতে লকডাউনের দ্বিতীয় দিন স্বাস্থ্যবিধি না মানায় ৭৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জরিমানা করা হয়েছে সাড়ে ৪৮ হাজার টাকা।

এছাড়া একজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

শনিবার (২৪ জুলাই) রাতে রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে শনিবার সকাল থেকে রাজশাহী মহানগর ও উপজেলাগুলোয় এই জমিমানা করা হয়। এর মধ্যে নগরীতে ২২টি মামলায় ১৯ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়। আর জেলার উপজেলাগুলোতে ৫৮টি মামলায় ২৯ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে স্বাস্থ্যবিধি না মানায় একজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এর মধ্যে জেলায় সবচেয়ে বেশি জরিমানা করা হয়েছে পুঠিয়া উপজেলায়। এই উপজেলায় মোট ২৫টি মামলায় ১৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন চলাকালে সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে দণ্ডবিধি ১৮৬০ এবং সংক্রামক রোগপ্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল আইন ২০১৮ সালের আইনে ৭৫ জনকে মামলা দেওয়া হয়েছে। একই সময়ে অসচ্ছল এক হাজার মানুষকে মাস্ক বিতরণ করা হয়েছে।

মোহাম্মদ কাউছার হামিদ আরও বলেন, সর্বাত্মক লকডাউন চলাকালে বিধিনিষেধ অনুযায়ী জরুরি ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানের বাইরে কেউ দোকানপাট খুলতে পারবে না। যারা সরকারের বিধি-নিষেধ অমান্য করেছেন তাদের বিরুদ্ধেই মামলা দেওয়া এবং জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa