ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

জাতীয়

বিধিনিষেধে কারখানা খোলা রাখায় জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
বিধিনিষেধে কারখানা খোলা রাখায় জরিমানা

গাজীপুর: গাজীপুরে কঠোরবিধি নিষেধের মধ্যে কার্যক্রম পরিচালনার দায়ে দুইটি কারখানাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (২৪ জুলাই) দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও তামান্না রহমান জ্যোতি এ ভ্রাম্যমাণ আদালত  পরিচালনা করেন।

 

কারখানা দু’টি হলো গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর এলাকায় অবস্থিত নরবান কমটেক্স এবং টঙ্গীর টিঅ্যান্ডটি বাজার এলাকায় এ ওয়ান পলিমার লিমিটেড।

গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা বাংলানিউজকে জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের কঠোর বিধিনিষেধ চলছে। এর মধ্যে কাশিমপুর এলাকায় নরবান কমটেক্স পোশাক কারখানা বাইরে তালাবদ্ধ করে কারখানার কার্যক্রম পরিচালনা করছিল। খবর পেয়ে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরে সরকারি নির্দেশ অমান্য করে কারখানা পরিচালনার দায়ে কারখানা মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া কারখানাটি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  

এদিকে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতি বাংলানিউজকে জানান, টঙ্গীর টিঅ্যান্ডটি বাজার এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে এ ওয়ান পলিমার লিমিটেড কারখানা পণ্য উৎপাদন কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। খবর পেয়ে কারখানাটিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরে সরকানি নির্দেশ অমান্য করে কারখানা খোলা রাখায় কারখানা মালিককে ৭০ হাজার টাকা জরিমানা  করা হয়। পরে কারখানার সব শ্রমিকদের বের করে কারখানা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ জুলাই ২৪, ২০২১ 
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa