ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

জাতীয়

সিলেটে যেমন চলছে কঠোর বিধি নিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
সিলেটে যেমন চলছে কঠোর বিধি নিষেধ কঠোর বিধি নিষেধে সুনসান সিলেট শহর। ছবি: মাহমুদ হোসেন

সিলেট: ঈদুল আজহার দ্বিতীয় দিনও নগরে ছিল মানুষের কোলাহল। সড়কে যানবাহনের ‘অযাচিত’ হর্ন।

বিশেষ করে মোটরসাইকেলের হর্নের শব্দে পথচারী ছিল বিরক্তি। আর শুক্রবার (২৩ জুলাই) কঠোর বিধি নিষেধে প্রথম দিন সকাল থেকে শুরু হওয়া কঠোর লকডাউনে জন শূন্য সিলেট নগর-শহর।

কার্যত ফাঁকা সড়ক। কোথাও দোকানপাটও খোলা নেই সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব-পুলিশের কঠোর অবস্থানের কারণে। দু’একটি যানবাহন চলাচল বের হলেও নিতান্তই প্রয়োজনে তারা বের হয়েছে। আর অপ্রয়োজনে বাইরে বের হওয়া যানবাহনকে জরিমানা গুনলেও গাড়ি রেখে চালককে ফিরতে হয়েছে বাড়ি। গাড়ি আটক করে হেফাজতে নিতে দেখা গেছে পুলিশকে।  

সরেজমিন দেখা গেছে, সিলেট থেকে সারা দেশের সঙ্গে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে। আঞ্চলিক সড়ক এমনকি নগরেও চলছে না কোনো যানবাহন। সরকারি-বেসরকারি সব ধরনের অফিস, মার্কেট, বিপণিবিতানসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সড়কেও মানুষের চলাচল নেই। রয়েছেকেবল ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বক্ষাকারী বাহিনীর গাড়ি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের বাংলানিউজকে বলেন, করোনার সংক্রমণ রোধে কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে নগরের ছয়টি প্রবেশ পথের মোড়ে মোড়ে তল্লাশি চালানো হচ্ছে। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া পুলিশের সঙ্গে মাঠে রয়েছেন সেনা ও বিজিবি এবং র‌্যাব সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa