ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

জাতীয়

বান্দরবানে কঠোর ‘লকডাউন’ কার্যকরে নির্বাহী ম্যাজিস্ট্রেট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
বান্দরবানে কঠোর ‘লকডাউন’ কার্যকরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের টিম। ছবি: বাংলানিউজ

বান্দরবান: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বান্দরবানে শুরু হয়েছে কঠোর ‘লকডাউন’। শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে শুরু হওয়া এই কঠোর ‘লকডাউনে’ বন্ধ রয়েছে সব গণপরিবহন ও বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান।

পণ্যবাহী যানবাহন, রিকশা, ওষুধ ও খাবারের গাড়ি ছাড়া সব গণপরিবহন বন্ধ রয়েছে সকাল থেকেই। শুধু অভ্যন্তরীণ সড়কগুলোতে হালকা কিছু যানবাহন চলাচল করছে।  

এদিকে ‘লকডাউন’ বাস্তবায়ন করতে মাঠে রয়েছে ভ্রাম্যমাণ আদালতের টিম। জেলা প্রশাসনের উদ্যোগে পুরো জেলায় ১৮টি ভ্রাম্যমাণ আদালত কাজ করে যাচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা করার জন্য ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে রয়েছে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি সদস্যরা।
 
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমান বাংলানিউজকে জানান, করোনার বিস্তাররোধ করার লক্ষ্যে বান্দরবানে ২৩ জুলাই থেকে ১৪ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। আমাদের প্রশাসনের পক্ষ থেকে ১৮টি টিম জেলা ও উপজেলা পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে যাতে কেউ আইন অমান্য করে বাইরে অযথা ঘোরাঘুরি করতে না পারে।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমান জানান, সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের টিম বিভিন্ন পয়েন্টে অবস্থান করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে লকডাউন কার্যকরে কাজ করে যাবে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa