ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মিত্র: শিলা জ্যাকসন লি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
বাংলাদেশ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মিত্র: শিলা জ্যাকসন লি বাংলাদেশ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মিত্র: শিলা জ্যাকসন লি।

ঢাকা: মার্কিন কংগ্রেসের সদস্য শিলা জ্যাকসন লি বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ মিত্র হিসেবে উল্লেখ করে বলেছেন, দুই দেশ তাদের সম্পর্কের সেরা সময়ে রয়েছে।

হিউস্টনে নিজ কার্যালয়ে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৪ জুন) ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বৈঠকে মার্কিন প্রতিনিধি পরিষদের অন্যতম প্রভাবশালী সদস্য শিলা জ্যাকসন লি বাণিজ্য, কোভিড-১৯ সহযোগিতা এবং মিয়ানমারে রোহিঙ্গা প্রত্যাবাসনসহ বিস্তৃত ক্ষেত্রে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সহযোগিতা আরও অগ্রসর করতে তার আগ্রহ প্রকাশ করেন।

কংগ্রেস সদস্য লি বাংলাদেশে এক মিলিয়নের বেশি নিপীড়িত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। এই মানবিক সঙ্কট সমাধানে মার্কিন কংগ্রেসে তার অব্যাহত প্রচেষ্টার আশ্বাস দেন। বাংলাদেশের কোভিড-১৯ ভ্যাকসিনের প্রয়োজনের বিষয়ে রাষ্ট্রদূতের অনুরোধের জবাবে কংগ্রেস সদস্য লি সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

বৈঠকে লি মার্কিন কংগ্রেস ও সরকারের পাশাপাশি বাংলাদেশের স্বার্থ রক্ষায় বাংলাদেশসংক্রান্ত কংগ্রেসীয় ককাসকে পুনরুজ্জীবিত করতে সহায়তার ব্যাপারে তার ইচ্ছা ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২১
টিআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।