ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অটোরিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ২৩, ২০২১
অটোরিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ অটোরিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ

ঢাকা: অটোরিকশা-ভ্যান বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে রাজধানীর মিরপুরে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ জুন) সকাল ১১টায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন এবং অটোরিকশা-ভ্যান শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

 

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগর শাখার সভাপতি রাজু আহমেদ, শ্রমিক নেতা সাইফুল ইসলাম কিরণ, রাশেদ শাহরিয়ার, শামীম ইমাম, শহিদুল ইসলাম, ভজন বিশ্বাস প্রমুখ।

সমাবেশে নেতরা বলেন, সরকারের পক্ষ থেকে দুর্ঘটনার অযুহাত দেখিয়ে অটোরিকশা-ভ্যান বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হলো। অথচ দুর্ঘটনার পেছনে দায়ী সরকারের সুষ্ঠু সড়ক ব্যবস্থাপনার অভাব। তাছাড়া ব্যবসায়ীদের স্বার্থে ব্যাটারি যন্ত্রপাতি আমদানি, উৎপাদন ও বাজারজাতকরণের সব রকমের সুযোগ রাখা হয়েছে। সেই ব্যাপারে কোনো পদক্ষেপ নেই, অথচ মাথার ঘাম পায়ে ফেলে কোনোমতে জীবন চালায় যে রিকশা শ্রমিক, তাদের জীবনের ওপর চাপিয়ে দেওয়া হলো অন্যায় সিদ্ধান্ত।

নেতারা আরও বলেন, আমরা অটোরিকশা বন্ধের শ্রমিক স্বার্থবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানাচ্ছি। একইসঙ্গে অটোরিকশা শ্রমিকসহ বিভিন্ন পেশার মেহনতি মানুষ, সচেতন মহলকে এই অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতারা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুন ২৩, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।