ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বৃষ্টি হলে ডুবে যায় হীরাঝিল মসজিদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুন ২২, ২০২১
বৃষ্টি হলে ডুবে যায় হীরাঝিল মসজিদ

নারায়ণগঞ্জ: অতিবৃষ্টিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের হীরাঝিল বাইতুন নূর জামে মসজিদের ভেতর জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পরে এলাকার কয়েকজন লোক ও মসজিদের খাদেম পানি সেচ দিয়ে মসজিদ পরিস্কার করে।

মঙ্গলবার (২২ জুন) দুপুর সাড়ে ১২টায় এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মসজিদের ভেতর ও মসজিদের আশপাশ বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। পানি নিষ্কাশনে কয়েকজন মুসল্লি ও মসজিদের খাদেমরা কাজ করছেন।

জানা গেছে, প্রতিবছর বর্ষার মৌসুমে মসজিদের ভেতর জলাবদ্ধতার সৃষ্টি হলেও মসজিদ কমিটি কোনো কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে হীরাঝিল এলাকার বাসিন্দা ও শ্রমিকদল নেতা আব্দুল্লাহ- আল মামুন ওরফে বিদ্যুৎ মামুন জানান, আমাদের এলাকায় মানুষ বেড়েছে। প্রতি সপ্তাহে জুমার নামাজে মসজিদে অনেক মানুষ টাকা পয়সা দান করেন। বৃষ্টি এলেই মসজিদ ডুবে যায়। কিন্তু মসজিদের জলাবদ্ধতা নিয়ে কমিটির কোনো ধরনের পদক্ষেপ নেই। বছরের পর বছর এমন দেখে আসছি। তাহলে মসজিদ কমিটির কাজটা কী?

হীরাঝিল আবাসিক এলাকার বাসিন্দা খোরশেদ বলেন, প্রতিবছর বর্ষার মৌসুমে বৃষ্টি হলেই মসজিদের নিচতলা ডুবে যায়। কিন্তু এ ব্যাপারে মসজিদ কমিটির কোনো কার্যকরী পদক্ষেপ আজ পর্যন্ত দেখিনি।

এ বিষয়ে হীরাঝিল মসজিদ কমিটির সভাপতি আব্দুল মতিন বলেন, হীরাঝিল এলাকার অন্যান্য গলির তুলনায় মসজিদ গলিটা তুলনামূলক নিচু। বেশি বৃষ্টি হলে পানি জমে যাওয়া স্বাভাবিক।  

এজন্য মসজিদ কমিটির কিছু করার নেই। মসজিদের জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব স্থানীয় কাউন্সিলের বলেও জানান আব্দুল মতিন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ২২, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।