ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শুদ্ধাচার পুরস্কার পেলেন কিশোরগঞ্জের ২ কৃষি কর্মকর্তা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ২২, ২০২১
শুদ্ধাচার পুরস্কার পেলেন কিশোরগঞ্জের ২ কৃষি কর্মকর্তা  শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্ত ২ কৃষি কর্মকর্তা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন এবং একই উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ হামিমুল হক সোহাগ শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

এর আগে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, কিশোরগঞ্জ থেকে চলতি অর্থবছরে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলা প্রধানদের মধ্যে পাকুন্দিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাইফুল হাসান আলামিন এবং চতুর্থ থেকে ১০ম গ্রেড থেকে একই উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ হামিমুল হক সোহাগকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

 

পুরস্কার হিসেবে তারা সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পাবেন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শুদ্ধাচার পুরস্কারের জন্য কর্মক্ষেত্রে পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন, নির্ভরযোগ্যতা ও কর্তব্যনিষ্ঠা, শৃঙ্খলাবোধ, সহকর্মীদের সঙ্গে ভালো আচরণ, সেবাগ্রহীতার সঙ্গে ভালো আচরণ, প্রতিষ্ঠানের বিধি-বিধানের প্রতি শ্রদ্ধাশীলতা, সমন্বয় ও নেতৃত্বদানের ক্ষমতা, তথ্যপ্রযুক্তি ব্যবহারে পারদর্শীতা, পেশাগত স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সচেতনতা, উদ্ভাবনী চর্চার সক্ষমতা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে তৎপরতা, সোশ্যাল মিডিয়া ব্যবহার, স্বপ্রণোদিত তথ্য প্রকাশে আগ্রহ, উপস্থাপন দক্ষতা, ই-ফাইল ব্যবহারে আগ্রহ এবং অভিযোগ প্রতিকারে সহযোগিতা এ পুরস্কার পাওয়ার গুণাবলী হিসেবে বিবেচনা করা হয়।  

শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্ত পাকুন্দিয়া উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ হামিমুল হক সোহাগ জানান, পুরস্কার দেওয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। কাজের স্বীকৃতি স্বরূপ এ পুরস্কার ভবিষ্যতে পেশাগত দায়িত্ব ও কর্তব্য পালনে আরও বেশি অনুপ্রেরণা যোগাবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২২, ২০২১
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।