ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

জাতীয়

গাজীপুরে একসঙ্গে ৫ সন্তান জন্ম দিলেন এক গৃহবধূ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, জুন ২২, ২০২১
গাজীপুরে একসঙ্গে ৫ সন্তান জন্ম দিলেন এক গৃহবধূ  পাঁচ নবজাতক। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় একটি হাসপাতালে একসঙ্গে পাঁচটি সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ।  

সোমবার (২১ জুন) সন্ধ্যায় মাদার্স কেয়ার অ্যান্ড জেনারেল হসপিটালে বৃষ্টি আক্তার নামে এক গৃহবধূ এই পাঁচ সন্তানের জন্ম দেন।

নবজাতকদের মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে।  

বৃষ্টি আক্তার গাজীপুরের কাপাসিয়া উপজেলার নয়ানগর এলাকার মোশারফ হোসেনের স্ত্রী।  

জানা গেছে, গর্ভকালীন পেট ব্যথা নিয়ে সোমবার (২১ জুন) সকালে বৃষ্টি আক্তার মাওনা এলাকায় মাদার্স কেয়ার অ্যান্ড জেনারেল হসপিটালে আসেন। পরে তাকে চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধানে ভর্তি করা হয়। এর আগে বিভিন্ন সময় আল্ট্রাসনোগ্রাম করলে চিকিৎসকরা তার গর্ভে তিনটি বাচ্চা থাকার কথা জানায়। এছাড়া তার গর্ভে থাকা তিনটি বাচ্চা সুস্থ আছে বলেও তাকে জানানো হয়। সোমবার হাসপাতালে ভর্তি হওয়ার পর আবার আল্ট্রাসনোগ্রাম করানো হলে তার গর্ভে পাঁচটি বাচ্চা থাকার কথা জানান চিকিৎসক।  

মাদার্স কেয়ার অ্যান্ড জেনারেল হসপিটালের চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, গর্ভকালীন সময়ে পেট ব্যথা নিয়ে হাসপাতালে আসেন বৃষ্টি আক্তার। পরে আল্ট্রাসনোগ্রাম করলে তার গর্ভে পাঁচটি বাচ্চা দেখা যায়। এরপর থেকে প্রসূতিকে হাসপাতালে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়। পরে সোমবার সন্ধ্যা ৬টার থেকে সাড়ে ৬টার মধ্যে প্রসূতি বৃষ্টি আক্তার পাঁচটি নবজাতকের জন্ম দেন। এর মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। জন্মের কিছু সময় পরই ওই ৫ নবজাতক একে একে মারা যায়। বর্তমানে প্রসূতি বৃষ্টি আক্তার ওই হাসপাতালে চিকিৎসাধীন ও সুস্থ আছেন।  

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, জুন ২২, ২০২১
আরএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa