ঢাকা, শনিবার, ১৬ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১, ২০ জিলহজ ১৪৪২

জাতীয়

৪ দফা দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুন ২১, ২০২১
৪ দফা দাবিতে শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি

ঢাকা: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণাসহ চার দফা দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (২১ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ-সমাবেশ শেষে এ স্মারকলিপি দেওয়া হয়।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মো. ফয়েজ উল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর সংসদের সদস্য ও কেন্দ্রীয় সংসদের কোষাধক্ষ্য শামীম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি ও কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা, ক্রীড়া সম্পাদক দিদারুল ইসলাম শিশির, সদস্য জিকে সাদিক এবং মানিকগঞ্জ জেলা সংসদের সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ।
 
বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল শহীদ মিনার, হাইকোর্ট মোড়, প্রেসক্লাব মোড় ঘুরে সচিবালয়ের সম্মুখে আসলে পুলিশ বাঁধা প্রদান করে। ছাত্র ইউনিয়ন সভাপতি মোঃ ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক দীপক শীল এবং সদস্য এবি তাহসিন স্মারকলিপি নিয়ে মন্ত্রণালয়ে প্রবেশ করেন। শিক্ষামন্ত্রী মন্ত্রণালয়ে না থাকার তাঁর হয়ে স্মারকলিপি গ্রহণ করেন শিক্ষামন্ত্রীর একান্ত সচিব ড. আব্দুল আলীম খান।
 
ছাত্র ইউনিয়নের দাবিগুলো হলো, নির্দিষ্ট সময়ের মধ্যে সব শিক্ষার্থীদের বিনামূল্যে করোনার টিকা নিশ্চত করো ও রোডম্যাপ ঘোষণা করে অবিলম্বে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া, করোনাকালে সব শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন-ফি মওকুফ, শিক্ষা সংকট মোকাবিলায় শিক্ষাবৃত্তি দেওয়া এবং সব শিক্ষার্থীদের হেল্পকার্ড ও রেশনিং ব্যবস্থা চালু করা করা।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ২১, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa